Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের জাতীয় দলের ম্যানেজার ইকবাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৮:১৭ পিএম

ফের জাতীয় ফুটবল দলের ম্যানেজার মনোনীত হয়েছেন সাবেক তারকা ফুটবলার ইকবাল হোসেন। এছাড়া জাতীয় দলের সাবেক অধিনায়ক হাসান আল মামুন পেয়েছে নতুন দায়িত্ব। তাকে জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কয়েক মেয়াদে সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। বুধবার দুপুরে জাতীয় দল কমিটির ভার্চুয়াল সভায় ইকবালকে ম্যানেজার ও মামুনকে সহকারী কোচের দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘মালদ্বীপ যাওয়ার আগে রাজধানীর হোটেল রেডিসনে হবে জাতীয় দলের ক্যাম্প। হাসান আল মামুনকে সহকারী কোচ ও ইকবাল হোসেনকে ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।’

ইকবাল এক বছর পর ফের জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পেলেন। গত বছরের মার্চে নেপাল সফরের সময় তিনি জামাল ভূঁইয়াদের দলের ম্যানেজার ছিলেন। জুনে বিশ্বকাপ বাছাইয়ে কাতারে দল গিয়েছিল ম্যানেজার ছাড়াই। সাফ ও শ্রীলঙ্কায় দুই টুর্নামেন্টে জাতীয় দলের ম্যানেজার ছিলেন বাফুফের সদস্য ও আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। তবে কাজী মো. সালাউদ্দিন চতুর্থ মেয়াদে বাফুফের সভাপতি নির্বাচিত হওয়ার পর জাতীয় দলের জন্য পেশাদার ম্যানেজার নিয়োগের পরিকল্পনা করেছিলেন। কিন্তু তার সেই পরিকল্পনা আর বাস্তবায়ন হয়নি। হবে কিনা তা বলাও যাচ্ছে না। ইকবাল পূনরায় দায়িত্ব পেয়েছেন শুধুমাত্র মার্চের দুই ম্যাচের জন্য। কালকের সভায় আরেকটি বিষয় ছিল নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলের ফিফা-এএফসির স্বীকৃতির জটিলতা। এই বিষয়ে জাতীয় দল কমিটি কোচের সিদ্ধান্তের উপর ছেড়ে দিয়েছে কিংসলের ভবিষ্যৎ। কোচ তাকে জাতীয় দলে ডাকলে সেক্ষেত্রে বাফুফে ফিফার সঙ্গে যোগাযোগ করবে অন্যথায় নয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ