Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারীপ্রধান গল্প নিয়ে শীঘ্রই আসছে ‘সাবরিনা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১১:২৬ এএম

এই প্রথমবারের মতো ভারতের ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর প্রজেক্টে কাজ করলেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। আর তাকে নিয়ে কাজটি করেছেন একই অ্যাপের বিপুল আলোচিত ‘মহানগর’ সিরিজের নির্মাতা আশফাক নিপুণ। নিপুণের এটি দ্বিতীয় ওয়েব সিরিজ। নাম ‘সাবরিনা’। আর এই বিষয়টি জানান দিতে মঙ্গলবার (৮ মার্চ) ঢাকায় এক অনুষ্ঠানের আয়োজন করে হইচই কর্তৃপক্ষ। সেই অনুষ্ঠানে প্রকাশ হয়, সিরিজটির টিজার। সেই সাথে জানানো হয় এই মার্চেই সিরিজটি উন্মুক্ত হচ্ছে হইচই-এ।

টিজারেই শুরুতে দুই সাবরিনাকে পর্দায় দেখা যায়। এটি যে প্রকৃতপক্ষে সমাজের প্রতিটি নারীর গল্প পরবর্তীতে সেটিই তুলে ধরা হয়। জানা গেছে, সমাজের ভিন্ন দুই স্তরের দুই নারী, দুজনের নামই সাবরিনা। এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে আমাদের সমাজের সব নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে ‘সাবরিনা’তে। আর দুই সাবরিনা চরিত্রে অভিনয় করেছে মেহজাবীন চৌধুরী ও নাজিয়া হক অর্ষা।

নির্মাতা আশফাক নিপুণ বলেন, ‘আমার কাছে সবসময়ই সামাজিক প্রেক্ষাপটের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে এমন গল্প বলা খুব গুরুত্বপূর্ণ। অনেক কারণে সাবরিনা আমার কাছে বিশেষ কিছু। প্রথমত, নারীকেন্দ্রিক একটি গল্প বলা যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়। আমার বিশ্বাস, দর্শক এর আগে হইচই-এ আমার কাজগুলো যেভাবে সাদরে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না।’

মেহজাবীন চৌধুরী বলেন, ‘এতে আমাদের সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরা হলো। এই সিরিজটি দর্শকদের কাছে পৌঁছে দেওয়া প্রয়োজন। অভিনয়শিল্পী হিসেবে আমি সবসময়ই একজন নারীর অনুভূতিকে প্রাধান্য দিয়ে থাকে, এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনাতে এমন একটি গল্প বলা হয়েছে, যা প্রকৃতপক্ষে শুধু একজন নারী নয় বরং আমাদের সমাজের সব নারীর গল্প।’

নাজিয়া হক অর্ষা বলেন, “সাবরিনাতে কাজ করা একটি দারুণ অভিজ্ঞতা ছিল। গল্পটি মানবিক আবেগকে নাড়া দেওয়ার মত। অনেক কিছু শেখার ছিল আমার জন্য।”

সিরিজটিতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, হাসান মাসুদ, রুনা খান, ইয়াশ রোহান, ডা. এজাজ, ফারুক আহমেদ, মনির খান শিমুল, নাদের চৌধুরী ও সৈয়দ জামান শাওন। আগামী সপ্তাহেই সিরিজটি মুক্তির তারিখ জানানো হবে ট্রেইলার প্রকাশের মাধ্যমে।

উল্লেখ্য, ‘হইচই’-এর সিজন ফাইভের ঘোষণা অনুসারে তাদের শ্লোগান ছিল – ‘নতুন গল্প বলতে চাই’। বাংলাদেশ, ভারত সহ আন্তর্জাতিক অঙ্গনে মহানগর সিরিজের বিপুল সাফল্যের পর হইচই এবং আশফাক নিপুণ একযোগে ওয়েব সিরিজের আদলে নতুন ধরণের গল্প বলার দ্বিতীয় প্রয়াস এটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ