Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুদ্ধবিরতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য পুতিনকে আহ্বান করলেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১০:৫৭ এএম

ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি থেকে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। অভিযানে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। এদিকে, ইউক্রেনে সামরিক অভিযান বন্ধ এবং শান্তি প্রতিষ্ঠা করতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। পাশাপাশি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করতে পুতিনকে পরামর্শও দিয়েছেন তুরস্কের এই জনপ্রিয় প্রেসিডেন্ট। -রয়টার্স।

রবিবার তুরস্কের প্রেসিডেন্টের কার্যালয়ের মুখপাত্র ইব্রাহিম কালিন এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন। আঙ্কারায় সংবাদ সম্মেলনে কালিন বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে টেলিফোন করেছেন আমাদের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। টেলিফোনে তিনি ইউক্রেনে রুশ সামরিক অভিযান বন্ধের আহ্বান জানিয়েছেন এবং বলেছেন যত দ্রুত সম্ভব রাশিয়ার উচিত যুদ্ধবিরতি ঘোষণা করা, শান্তি চুক্তি এবং কূটনৈতিক সংলাপকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি করা।

তিনি আরও বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদোমির জেলেনস্কির সঙ্গে বৈঠকের পরামর্শও রুশ প্রেসিডেন্টকে দিয়েছেন আমাদের প্রেসিডেন্ট। আরও বলেছেন, দুই দেশের শীর্ষ পর্যায়ের এই বৈঠকের আয়োজন করতে তুরস্ক আগ্রহী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ