Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেন থেকে রোমানিয়ায় পৌঁছেছেন বাংলাদেশের ২৮ নাবিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১:২৭ পিএম | আপডেট : ১:৩২ পিএম, ৬ মার্চ, ২০২২

এমভি বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক ইউক্রেন থেকে রোমানিয়ায় পৌঁছেছেন বলে জানা গেছে। বাংলাদেশ সময় রবিবার (৬ মার্চ) ভোরে তারা রোমানিয়া পৌঁছেছেন বলে পোল্যান্ডের বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। শনিবার (৫ মার্চ) দুপুরে ইউক্রেন থেকে মলদোভায় মৃত হাদিসুর রহমানের লাশ নিয়ে রওয়ানা দেন ২৮ নাবিক।

তবে পথে একটি ফ্লোডিং ব্রিজ পড়ায় সেখানে কয়েক ঘণ্টা আটকে ছিলেন। পরে ব্রিজটি খুলে দেওয়ার পরে তারা আবার রওয়ানা দেন। বাংলাদেশ সময় শনিবার রাত দুইটার দিকে তারা ইউক্রেন সীমান্ত ক্রস করে মলদোভা পৌঁছান। সেখান থেকে রোববার ভোরে রোমানিয়া সীমান্ত অতিক্রম করেছেন। সব কিছু ঠিক থাকলে আগামী মঙ্গলবার তারা রোমানিয়া থেকে দেশে ফিরবেন। এর আগে ২ মার্চ বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মৃত্যুবরণ করেন।

২৯ জন নাবিক নিয়ে ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকা পড়েছিল ‘বাংলার সমৃদ্ধি’। বাংলাদেশ শিপিং করপোরেশনের এই জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছে। জাহাজটি ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিল। তবে যুদ্ধ শুরু হয়ে যাওয়ার পর আর ফিরতে পারেনি জাহাজটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ