Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের রাজধানী কিয়েভ ছেড়েছে সব ভারতীয় নাগরিক : শ্রিংলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১২:৩১ পিএম

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, সমস্ত ভারতীয় নাগরিক ইউক্রেনের রাজধানী কিয়েভ ছেড়েছেন। এক মিডিয়া ব্রিফিংয় শ্রিংলা বলেন, রাশিয়া এবং ইউক্রেনের দূতদের কাছে খারকিভ এবং অন্যান্য সংঘাতপূর্ণ অঞ্চলে আটকে থাকা সমস্ত ভারতীয় নাগরিকদের "জরুরি নিরাপদ উত্তরণের" জন্য ভারতের পক্ষ থেকে আহ্বান জানিয়েছি। –ইন্ডিয়ান এক্সপ্রেস

শ্রিংলা আরও বলেন, ইউক্রেন সঙ্কট নিয়ে একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খারকিভে একজন ভারতীয় নাগরিকের প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, আমরা খারকিভ, সুমিত এবং অন্যান্য সংঘাতপূর্ণ অঞ্চলের পরিস্থিতি নিয়ে খুব উদ্বিগ্ন। তবে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার জন্য ২৬ টি ফ্লাইট নির্ধারিত হয়েছে।

শ্রিংলা বলেন, আমাদের নাগরিকদের প্রত্যাবাসনের জন্য একটি সি-সেভেন আইএএফ বিমান রোমানিয়ার উদ্দেশে যায়। রোমানিয়া এবং হাঙ্গেরি থেকে ভারতীয়রা এই দেশগুলি অতিক্রম করার পরে তাদের ফিরিয়ে আনার জন্য ভারত ফ্লাইট পরিচালনা করছে। শ্রিংলা আরও বলেন, প্রধানমন্ত্রী মোদী পোল্যান্ডের প্রেসিডেন্ট ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে ফোনে কথা বলেছেন। বুখারেস্ট এবং বুদাপেস্ট ছাড়াও পোল্যান্ড ও স্লোভাক প্রজাতন্ত্রের বিমানবন্দরগুলিও উদ্ধার ফ্লাইট পরিচালনার জন্য ব্যবহার করা হবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ