Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বয়কটের সিদ্ধান্তকে ষড়যন্ত্রের অংশ বললেন জায়েদ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১১:১০ এএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেওয়ার পরদিনই চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন বয়কট করেছে চিত্রনায়ক জায়েদ খানকে। শনিবার (৫ মার্চ) সন্ধ্যায় পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহানের স্বাক্ষর করা চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়। তবে এই সিদ্ধান্তকে ষড়যন্ত্রের অংশ হিসেবে দেখছেন জায়েদ খান।

বয়কট প্রসঙ্গে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান গণমাধ্যমকে বলেন, ‘হাইকোর্টের রায় পাওয়ার পরেই বলেছিলাম আরও ষড়যন্ত্র হবে। আজকে আমাকে বয়কটের সিদ্ধান্ত তারই অংশ।’

বয়কটের কারণ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘২৮ জানুয়ারির নির্বাচনের দিন ভোটার ছাড়া অন্যরা প্রবেশ করতে পারবে না-এটা আমার সিদ্ধান্ত? এই অনুমতি সোহান ভাই উপস্থিত থেকে নিয়েছে, নির্বাচন কমিশনের কাছে শুনতে পারেন। আমার এতো ক্ষমতা আছে যে নির্বাচনের দিন চলচ্চিত্রের অন্য সংগঠনের সদস্যদের প্রবেশ করতে দিব না?’

শনিবার (৫ মার্চ) সন্ধ্যায় জরুরি মিটিং শেষে এক বিজ্ঞপ্তিতে জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্ত জানান চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। যদিও এই মিটিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

চলচ্চিত্রের ১৮ সংগঠন জায়েদ খানকে বয়কটের কারণ হিসেবে গণমাধ্যমকে জানিয়েছে, শিল্পী সমিতির নির্বাচনের দিন চলচ্চিত্রের বাকি সংগঠনগুলোর সদস্যদের এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। যা অপমান ও লজ্জাজনক বলে দাবি চলচ্চিত্রে এই সংগঠনগুলোর। তারা তদন্ত ও নানা পর্যালোচনা করে নিশ্চিত হয়েছে জায়েদ খানের জন্যই মূলত সবার প্রবেশ নির্বাচনের দিন নিষিদ্ধ করা হয়৷ তাই সম্মিলিতভাবে জরুরি বৈঠকে জায়েদ খানকে চলচ্চিত্রের সার্বিক কাজে বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ