Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাদিও মানের গোলে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৮:২১ এএম

অ্যানফিল্ডে শনিবার লিগ ম্যাচটি ১-০ গোলে জিতেছে সালা-মানেদের লিভারপুল। ম্যাচে একমাত্র জয়সূচক গোলটি করেন সাদিও মানে। এ জয়ের ফলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির ৩ পয়েন্ট পেছনে রইলো লিভারপুল। ২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট ৬৩। সমান ম্যাচে পেপ গুয়ার্দিওলার দলের পয়েন্ট ৬৬।

এ দিন ম্যাচের প্রথম মিনিটেই অতর্কিত আক্রমণে দারুণ সুযোগ পেয়ে যান সালাহ। কিন্তু তার শট পা বাড়িয়ে রুখে দেন গোলরক্ষক। এরপর বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন মিশরের এই স্ট্রাইকার। অবশেষে দারুণ গোছালো আক্রমণে ২৭তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। মাঠের ডান দিক থেকে আর্নল্ডের ছয় গজ বক্সে বাড়ানো বল ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডান পায়ের টোকায় গোলটি করেন মানে।

বিরতির আগে পুরো ম্যাচেই বল দখলে পিছিয়ে থাকা ওয়েস্ট হ্যাম প্রথমার্ধে আক্রমণে ছিল সমানে-সমান। লক্ষ্যে শট নেওয়ার দিক থেকে তারাই বরং এগিয়ে ছিল। কিন্তু বিরতির পর তারা তেমন সুবিধা করতে পারেনি। কষ্টার্জিত এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে আত্মবিশ্বাস আরও বাড়ল লিভারপুলের। আগামী মঙ্গলবার ইন্টার মিলানের মুখোমুখি হবে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ