Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর দুমকিতে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষ ,বিএনপি অফিস ভাংচুর, ইটপাটকেল নিক্ষেপ, আহত-৩০

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৪:৫৫ পিএম

জেলার দুমকি উপজেলা বিএনপির পূর্ব নির্ধারিত বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক পুলিশ সহ দুই পক্ষের কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৭ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এবং ৭ জনকে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ শনিবার দুমকীর গ্রামীণ ব্যাংক সড়কে বিএনপি কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে বিএনপি'র পূর্বনির্ধারিত বিক্ষাভ সমাবেশ সফল করতে শতাধিক নেতা-কর্মি দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। একই সময় সারাদেশে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আওয়ামী যুবলীগের একটি বিক্ষোভ মিছিল ওই এলাকা অতিক্রমকালে দু'গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ হয়। এসময় দু'পক্ষে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় এলাকাটি রণক্ষেত্রে পরিনত হয়। আ'লীগ, যুবলীগের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিএনপি কার্যালয় ঢুকে আসবাবপত্র চেয়ার-টেবিল ভাংচুর করে। দু'পক্ষের সহিংসতায় পুলিশসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে উপজেলা বিএনপির আহবায়ক খলিলুর রহমান, যুগ্ম আহবায়ক জাহিদ হাওলাদার, ফারক হাওলাদার, যুবদলের সদস্য সচিব রিপন শরীফ, সেচ্ছাসেবক দলের আহবায়ক শামীম হাওলাদার, শ্রমিকদলের সভাপতি হাবিবুর রহমান, পুলিশ কনস্টেবল দেলোয়ার হোসেনসহ ৭জনকে আশংকাজনক অবস্থায় দুমকি উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ১৭ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলা-সংঘর্ষের ঘটনাটিকে আ'লীগ-বিএনপি পরস্পরকে দায়ি করেছে।

আহত বিএনপির আহবায়ক মো. খলিলুর রহমান বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আ'লীগ-যুবলীগের সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালিয়ে দলীয় অফিস ভাংচুর ও অন্তত: অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম তুহিনের দাবি, সারাদেশে জামায়াত-বিএনপি'র নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের মিছিলে বিএনপির সন্ত্রাসীরা হামলা করলে দু'পক্ষে সহিংসতা হয়েছে।

দুমকি থানার অফিসার ইনচার্জ আবদুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহত পুলিশ সদস্য দেলোয়ার হোসেনকে প্রাথমিক চিকিৎসার পর বরিশাল শেরে ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাংচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ