Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাঙ্গায় জমিজমা সংক্রান্ত বিরোধে আহত-২০ বহু বাড়ী ঘর ভাংচুর লুটতরাজ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৮:৪১ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় পূর্ব শত্রুতা ও তুচ্ছ ঘটনার জের ধরে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এসময় প্রায় ২০/২৫ টি বাড়ি-ঘর ব্যাপক ভাংচুর চালিয়ে লুটতরাজ করা হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবার গুলো। মঙ্গলবার (৮ নভেম্বর) উপজেলার নুরুল্লাাগঞ্জ ইউনিয়নের বাররা গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর দাবী এ ঘটনায় এলাকায় পুলিশ পৌছলেও প্রতিপক্ষের হামলার আশংকায় মহিলাসহ অনেকেই এলাকাছাড়া হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে. জমি জমার ও পূর্ব শত্রুতার বিরোধকে কেন্দ্র করে উক্ত গ্রামের করিম মাতুব্বর, আজাদ মাতুব্বরের ও ছাত্রলীগ নেতা আল আমিন এর লোকজন দেশীয় অস্ত্র সস্র নিয়ে পাশ্ববর্তী একই গ্রামের জহুর জমাদ্দারের বাড়ি ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটতরাজ করে। এসময় তাদের হামলায় প্রতিপক্ষ জহুর জমাদ্দার সহ উভয় দলের কমপক্ষে ২০ জন আহত হয়।মারাত্মক আহত অবস্থায় হারুন শেখ (৬০) কে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের ভাঙ্গা,সদরপুর সহ স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এঘটনাকে কেন্দ্র করে ভাঙ্গা থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ভুক্তভোগী আফিয়া বেগম জানান, করিম মাতুব্বর গংরা সংঘবদ্ব হয়ে ঢাল,সরকি,দা ,লাঠিসোঠা নিয়ে আমাদের বাড়ি-ঘরে ব্যাপক হামলা চালিয়ে নারকীয় তান্ডব চালায়। তারা চেয়ার-টেবিল,
আসবাবপত্র সহ বিভিন্ন সামগ্রী ভেঙ্গে তছনছ করে। এ সময় তারা ঘরে থাকা নগদ টাকা সহ মূল্যবান সামগ্রী লুট করে। এ ব্যাপারে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিযারুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে। উভয় পক্ষই মামলা দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ