Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীতে দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা-ভাংচুর ও প্রাণনাশের হুমকি

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১:০৮ পিএম | আপডেট : ১:৫৯ পিএম, ১১ ডিসেম্বর, ২০২১

ফেনী সদর উপজেলার ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী জেলা যুবলীগের সদস্য সাইফুল ইসলাম পাটোয়ারী আবু ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিমের বাড়িতে শুক্রবার রাতে হামলা,ভাংচুর ও গুলিবর্ষণ করেছে সন্ত্রাসীরা।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী করিম উল্যাহ বিকমের প্রতিদ্বন্ধী হওয়ায় তার নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে। করিম উল্যাহ ওরফে রেঞ্চু করিম ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমানে ওই ইউনিয়নের চেয়ারম্যান।

বিদ্রোহী প্রার্থী সাইফুল ইসলাম পাটোয়ারী আবু জানান, শুক্রবার রাত ৮টার দিকে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী করিম উল্যাহ বিকমের নেতৃত্বে প্রায় শতাধিক সন্ত্রাসী তার মধ্যম ছনুয়া গ্রামের বাড়িতে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা তার ঘরের দরজা জানালা ভাংচুর করে,বৃষ্টির মত গুলিবর্ষণ করে। এ ঘটনায় আমার ছোট ছেলে ভয়ে বাকরুদ্ধ হয়ে যায়। সে কানে শুনছে না। পরিবারের অন্য সদস্যরাও ভয়ে অসুস্থ হয়ে পড়ে। তখন চেয়ারম্যান সহ তার লালিত সন্ত্রাসী বাহিনী সবকিছু তছনছ করার পর আমাকে ইউপি নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলে। অন্যথায় আমাকে সহ আমার পরিবারের সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।
এসময় গুলির শব্দে পুরো এলাকা প্রকম্মিত হয়। একই ইউনিয়নের অপর স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীমের পূর্ব সিলোনীয়া গ্রামের বাড়িতেও সন্ত্রাসীরা অতির্কিত হামলা চালায়। তাকেও নির্বাচন থেকে সরে যাওয়ার হুমকি দেয় সন্ত্রাসীরা। দুই বিদ্রোহী প্রার্থী বলেন একজন জনপ্রতিনিধি কিভবে দলবল নিয়ে প্রতিদ্বন্ধীর বাড়িতে হামলা করার সাহস পায়? আমরা এর বিচার চাই।
এসব অভিযোগের কথা অস্বিকার করে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী করিম উল্যাহ বিকম বলেন,তিনি প্রতিদ্বন্ধীর প্রার্থীর বাড়িতে কোন হামলা করেন নি। তার বিরুদ্ধে ষড়ঝন্ত্র করছে। তিনি বলেন আবু ও ইব্রাহীম বিভিন্ন রকম উস্কানিমূলক ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করায় স্থানীয় লোকজন তাদের বাড়িতে চড়াও হয়। আমি গতকাল এলাকায় ছিলাম না, স্ত্রীকে নিয়ে বেড়াতে গিয়েছিলাম। হামলার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্দ জনতাকে শান্ত করার চেষ্টা করেছি।
ফেনীর মডেল থানার ওসি মো নিজাম উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিমের একটি টিম সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এখনো কোন লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।
উল্লেখ্য আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে ফেনী সদর উপজেলার ১২ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিতে ফেনী সদর উপজেলার ছনুয়া ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান করিম উল্লাহ বিকম সহ ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ