Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে জেএসএসের সশস্ত্র কমান্ডার নিহত

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৪:১১ পিএম

বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে জেএসএসের সশস্ত্র কমান্ডার নিহত হয়েছে। জেলার রোয়াংছ‌ড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ার উপরে নয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত উনুমং মারমা (৪৫) সন্ত লারমার দল জেএসএস সশস্ত্র গ্রুপের কমান্ডার ও চাঁদা কালেক্টর ছিল। শ‌নিবার (৫ মার্চ) দুপু‌রে নয়াপাড়া এলাকায় এ হত্যার ঘটনা ঘ‌টে।

সেনবাহিনী, পু‌লিশ ও স্থানীয়রা জানান, আজ দুপু‌রের দি‌কে রোয়াংছ‌ড়ির তালুকদার পাড়া এলাকার নয়াপাড়ার কা‌ছে ১৫/২০ জনের জে এস এসের সশস্ত্র সন্ত্রাসীরা উনুমং‌কে লক্ষ‌্য ক‌রে গু‌লি ক‌রলে সে ঘটনাস্থলে প্রাণ হারান ।

স্থানীয়রা জানান, পাহা‌ড়ে আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রেই এ হত‌্যাকাণ্ড সংঘ‌টিত হ‌য়ে‌ছে। বান্দরবান সেনাবাহিনীর ব্রীগেডের জি টু মেজর এরশাদ উল্লাহ জানান, নিহত উনুমং মারমা (৪৫) পাহা‌ড়ের আঞ্চ‌লিক সংগঠ‌ন জেএসএসের মূল দ‌লের সশস্ত্র গ্রু‌পের কমান্ডার ও চাঁদা কালেক্টর ছিল। চাঁদার ভাগবাটোয়ারা, আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীন কোন্দল কে কেন্দ্র করে তাদের দলীয় লোকেরা তাকে খুন করেছে বলে প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। ঘটনাস্থলে সেনাবাহিনীর টহল টিম পাঠানো হয়েছে।

এ বিষ‌য়ে বান্দরবা‌নের পুলিশ সুপার জেরিন আখতার ও অতিরিক্ত পু‌লিশ সুপার অশোক কুমার পাল ব‌লেন, গু‌লি ক‌রে একজন‌কে হত‌্যা করা হ‌য়ে‌ছে ব‌লে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। লাশ উদ্ধার করে থানায় এনে বাকি আইনি পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য যে, গত ৫ দিন আগে একিই এলাকায় মংচিংশৈ ৪০ নামে একজন কে খুন করা হয়েছিল। তিনি ও সন্তু লারমার সংগঠন জেএসএসের কর্মী ছিল। সে দল ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার কারণে তাকে খুন করা হয়েছিল বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ