Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম গ্রহণ করলেন ডাচ সুপারস্টার ফুটবলার ক্লারেন্স সিডর্ফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১১:২১ এএম

ডাচ সুপারস্টার ফুটবলার ক্লারেন্স সিডর্ফ শুক্রবার ঘোষণা করেছেন যে, তিনি ইসলাম গ্রহণ করেছেন। সাবেক এসি মিলান, রিয়াল মাদ্রিদ এবং অ্যাজাক্স মিডফিল্ডার এই জনপ্রিয় ফুটবলার তার ইনস্টাগ্রাম প্রোফাইলে ঘোষণাটি করেছেন। তিনি বলেন, আমার মুসলিম হওয়ার কারণে প্রাপ্ত সুন্দর বার্তাগুলোর জন্য বিশেষভাবে ধন্যবাদ জানাই।

 

তিনি বলেন, বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর সকল ভাই ও বোনদের সাথে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। বিশেষ করে আমার প্রিয় স্ত্রী সোফিয়াকে ধন্যবাদ, যিনি আমাকে ইসলামের অর্থ আরও গভীরভাবে শিখিয়েছেন। তিনি বলেন, আমি আমার নাম পরিবর্তন করিনি এবং আমার বাবা-মা, ক্ল্যারেন্স সিডর্ফের দেওয়া নাম অনুসারে আমার নাম চালিয়ে যাব! আমি বিশ্বের সকলের কাছে আমার সমস্ত ভালবাসা পাঠাচ্ছি।

 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের অন্যতম সফল খেলোয়াড় হিসেবে বিবেচিত সিডর্ফ একমাত্র ফুটবলার, যিনি তিনটি ভিন্ন ক্লাবের সাথে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। পরিশ্রমী এবং বহুমুখী মিডফিল্ডার,যিনি কমপক্ষে ছয়টি ভাষায় কথা বলতে পারেন। ডাচ জাতীয় দলে ৮৭ বার খেলেছেন এবং তিনটি উয়েফা ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ এবং ১৯৯৮ সালের ফিফা বিশ্বকাপে খেলেছেন এবং পরবর্তী তিনটি টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছেছেন।

 

পিচ থেকে অবসর নেওয়ার পর, তিনি এসি মিলান এবং ক্যামেরুন জাতীয় দল সহ বেশ কয়েকটি দলের ম্যানেজার হয়ে যান। গত বছর, সিডর্ফ প্রাক্তন ইউএফসি চ্যাম্পিয়ন খাবিব নুরমাগোমেদভের সাথে যোগ দিয়েছিলেন, যিনি সাম্প্রতিক দশকের অন্যতম বিশিষ্ট মুসলিম ক্রীড়াবিদ। সিডর্ফ খাবিব পারফরম্যান্স ক্লাব চালু করতে একটি ফুটবল একাডেমি করবেন। যেখানে একটি "অনন্য প্রশিক্ষণ পদ্ধতি" ব্যবহার করা হবে, যা ফুটবল এবং মার্শাল আর্টকে সমন্বিত করবে। সিডর্ফ বলেন, আমাদের জীবনে একই মিশন আছে। আমরা তরুণ প্রজন্মকে কিছু ফিরিয়ে দিতে চাই। আমরা প্রতিটি স্থান এবং প্রতিটি অংশীদারিত্বের উন্নয়নে সমর্থন করার জন্য জ্ঞান, প্রশিক্ষণ পদ্ধতি এবং পর্যবেক্ষণে সবার সহযোগিতা চাই।



 

Show all comments
  • MD Akkas ৫ মার্চ, ২০২২, ১১:৩৬ এএম says : 0
    আলহামদুলিল্লাহ। আমার ভাইয়ের জন্য দোয়া ও ভালোবাসা রইলো। আল্লাহ তাআলা যেন আমার ভাইকে সকল কাজ ও কর্ম ইবাদত বন্দেগী সহজ করে দেন। আল্লাহ তাআলা যেন আমার ভাইকে কবুল ও মনজুর করেন। আমিন
    Total Reply(0) Reply
  • Humaun Kabir ৫ মার্চ, ২০২২, ১১:৪০ এএম says : 0
    Alhamdulillah. May Allah accept him (my brother).
    Total Reply(0) Reply
  • Abdul Wahab ৫ মার্চ, ২০২২, ১২:১০ পিএম says : 0
    ALHAMDULILLAH
    Total Reply(0) Reply
  • Md. zakiul islam ৫ মার্চ, ২০২২, ১২:৪৮ পিএম says : 0
    May Allah accept you . Best wish and love to you .
    Total Reply(0) Reply
  • Rabiul ৫ মার্চ, ২০২২, ১২:৫৬ পিএম says : 0
    Great. May Allah Ta’ala use him for HIS DEEN.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবলার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ