Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলার সময় হৃদরোগে মৃত্যু তরুণ ফুটবলারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১:০০ পিএম

খেলা চলাকালে আরও এক কিশোর ফুটবলারের মৃত্যু হয়েছে। এ যেন ক্রিশ্চিয়ান এরিকসনের ঘটনার পুনরাবৃত্তি। তবে ডেনমার্কের এরিকসনকে বাঁচানো গেলেও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ইংল্যান্ডের ফুটবলার ডিলান রিচ। গত বৃহস্পতিবার এফএ ইয়ুথ কাপের ম্যাচে ঘটনাটি ঘটে।

নটিংহ্যামের রেগাটা ওয়েতে খেলা ছিল ওয়েস্ট ব্রিজফোর্ড কোল্টস এবং বস্টন ইউনাইটেডের। মাঠে হঠাৎই পড়ে গিয়ে জ্ঞান হারান ১৭ বছরের রিচ। সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে মাঠে চিকিৎসকদের ডাকা হয়। রিচের জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। ডেফিব্রিলেটর দিয়ে শকও দেওয়া হয়। কিন্তু কিছুতেই কাজ হয়নি। নটিংহ্যামের ক্যুইন্স মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি এই তরুণ ফুটবলারকে। শনিবার মৃত্যু হয় তার। রিচের ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের তরফ থেকে এক বিবৃতিতে এই কথা জানানো হয়েছে।

রিচের পরিবারে রয়েছেন তার বাবা মাইক, মা আনা এবং বোন লুসি। বহু মানুষ তাঁদের সমবেদনা জানিয়েছেন। ওয়েস্ট ব্রিজফোর্ড-সহ অন্য ক্লাবের পক্ষ থেকেও সমবেদনা জানানো হয় রিচের পরিবারকে। -আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তরুণ ফুটবলার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ