Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম গ্রহণ করলেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার এমবোমা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৪:৪৭ পিএম | আপডেট : ৪:৫২ পিএম, ১৫ মে, ২০২২

ইসলাম গ্রহণ করেছেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা। শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের ডুয়ালা শহরের একটি মসজিদে তিনি কালেমা শাহাদাত পাঠ করেন। বিষয়টি নিশ্চিত করেছে আফ্রিকান সংবাদমাধ্যম স্পোর্টস ব্রিফ।

ইসলাম গ্রহণের পরই নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন প্যাট্রিক এমবোমা। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও ফুটেজে তাকে কালেমা শাহাদাত পাঠ করতে দেখা গেছে।

তিনি ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন এমবোমা। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।

এমবোমা ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপে খেলেছিলেন। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং ২০০২ ও ২০০২ সালের আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন।

উল্লেখ্য’ সম্প্রতি বেশ কয়েকজন ফুটবলার ইসলাম গ্রহণ করেন। গত মার্চে আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি ইসলাম ধর্ম গ্রহণ করেন। এর কিছুদিন আগে ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ ইসলাম গ্রহণের কথা জানান।



 

Show all comments
  • Masud ১৭ মে, ২০২২, ৪:০৯ পিএম says : 0
    Alhamdulillah
    Total Reply(0) Reply
  • Anwar+Hossain ২ জুন, ২০২২, ১১:৪১ এএম says : 0
    Welcome to islam
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবলার এমবোমা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ