Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুদ্ধের মাঝে প্লে-অফ খেলতে চায় না ইউক্রেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১২:০০ এএম

দেশ পার করছে খুব কঠিন সময়। রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে এই মুহূর্তে দেশ রক্ষাই ইউক্রেনের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপাতত তাই আন্তর্জাতিক ফুটবল না খেলার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। বিশ্বকাপ বাছাইয়ে প্লে-অফের ম্যাচ স্থগিতের আবেদন করেছে তারা। গতপরশু রাতে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা, ‘ফিফা নিশ্চিত করছে যে ইউক্রেইনিয়ান অ্যাসোসিয়েশন অব ফুটবল মার্চে নির্ধারিত তাদের ম্যাচগুলো স্থগিত করার জন্য আবেদন করেছে। ফিফা একটি উপযুক্ত সমাধান খুঁজতে উয়েফা ও স্কটিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। যথাসময়ে এ বিষয়ে পরবর্তী আপডেট জানানো হবে।’ এই প্রসঙ্গে তাৎক্ষণিকভাবে স্কটিশ এফএ ও ইউক্রেন এফএর মন্তব্য পাওয়া যায়নি।
বাছাইয়ের প্লে-অফে সূচি অনুযায়ী আগামী ২৪ মার্চ গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে স্কটল্যান্ডের বিপক্ষে খেলার কথা ইউক্রেনের। ম্যাচটি ইউক্রেন জিতলে বিশ্বসেরার মঞ্চে জায়গা করে নিতে অস্ট্রিয়া বা ওয়েলসের মুখোমুখি হবে তারা। আগামী ১ এপ্রিল দোহায় বিশ্বকাপের ড্র হওয়ার কথা রয়েছে। বৈশ্বিক আসরটি শুরু হবে আগামী ২১ নভেম্বর। ফলে প্লে-অফের ম্যাচগুলো এর আগে আয়োজনের জন্য ফিফার হাতে বিকল্প সুযোগ রয়েছে।
১৯৯২ সাল থেকে স্বাধীন দেশ হিসেবে খেলা শুরু করা ইউক্রেন সবশেষ বিশ্বকাপ খেলেছে ২০০৬ সালে। ওই আসরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় তারা। গত বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও শেষ আটে উঠেছিল দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ