Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেনে বিমান হামলায় আরো একজন ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৮:৪৬ এএম

ইউক্রেনে আরও এক ভারতীয় শিক্ষার্থী প্রাণ হারিয়েছেন। এর আগে গত মঙ্গলবার (১ মার্চ) রাশিয়ার হামলায় এক নবীন শেখরাপ্পা নামে এক মেডিকেল শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনার কয়েক ঘণ্টা পরই এলো আরেক মৃত্যুর খবর। বুধবার (২ মার্চ) চন্দন জিন্দল নামে ২২ বছর বয়সী এক ভারতীয় শিক্ষার্থী রুশ বিমান হামলায় মারা গেছেন। তিনি গত চার বছর ধরে ইউক্রেনের ভিনিতসা ন্যাশনাল পিরোগভে ডাক্তারি পড়ছিলেন।

জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি মাথায় রক্তজমাট বাঁধার ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়েন চন্দন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। চিকিৎসা চলছিল তার। কিন্তু শেষ রক্ষা হলো না।

চন্দন জিন্দল ভারতের পাঞ্জাবের বর্নালার বাসিন্দা। চন্দন অসুস্থ হয়ে পড়ার পরই তার বাবা শিষণ কুমার ও আত্মীয় কৃষ্ণা কুমার ইউক্রেনে গিয়েছিলেন। এরই মধ্যে রাশিয়ার সেনা অভিযান ও যুদ্ধ শুরু হয়ে যায়। কৃষ্ণা কুমার পাঞ্জাবের বাড়িতে ফোনে এ মৃত্যু সংবাদ দিয়েছেন। এ খবরে পুরো পরিবার শোকে ভেঙে পড়েছে। চন্দনের বাবা ও তার পরিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে চিঠি লিখে আবেদন করেছেন, যাতে চন্দনের দেহ দেশে নিয়ে আসা যায় তার ব্যবস্থা করতে।

গত মঙ্গলবার ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভে রুশ বাহিনীর বিমান হামলায় নবীন শেখরপ্পা নিহত হয়েছেন। তিনি ইউক্রেনে মেডিকেল শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি ভারতের কর্ণাটকের হাভেরীতে। বিবিসিকে তার এক বন্ধু জানান, মঙ্গলবার বাঙ্কার থেকে বের হয়ে সে খাবারের জন্য একটি লাইনে দাঁড়িয়েছিল। ওই সময় হঠাৎ গভর্নর হাউসে বিমান হামলায় সেটি ধ্বংস হয়ে যায় এবং নবীন মারা যায়। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ