Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিগগিরই ইইউতে যাচ্ছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১৪ এএম

ইউক্রেনকে ইইউতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত শিগগিরই নেওয়ার কথা বলেছেন ইউরোপীয় ইউনিয়ন কমিশনের ভাইস প্রেসিডেন্ট মার্গারিটাস শিনাস। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নে ইউক্রেনকে সদস্যপদ দিতে ব্যাপক সমর্থন রয়েছে। ইউরোপ নিয়ে আমাদের স্মৃতি অল্প নয়। আমরা জানি, ইউক্রেন ইইউ পরিবারের অংশ এবং কমিশনে তাদের যোগদানের আবেদন সম্পূর্ণ ঠিক এবং ন্যায়সঙ্গত। সিএনএনের এক সাক্ষাৎকারে মঙ্গলবার তিনি এসব কথা বলেন। কমিশনের ভাইস প্রেসিডেন্ট মার্গারিটাস শিনাস জানান, ইউরোপীয় ইউনিয়নে যোগদানের জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি আনুষ্ঠানিক আবেদন করলে সোমবার তিনি ইউরোপীয় ইউনিয়নের নেতাদেরকে সহানুভূতি প্রমাণের আহ্বান করেছেন। স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, ময়দানে (কিয়েভের কেন্দ্রীয় স্কয়ার) ইউক্রেনের তরুণরা ইইউ পতাকা হাতে দাঁড়ালে তাদেরকে গুলি করা হয়। এরপর ইউক্রেনে গণতন্ত্র জন্ম নেয়; সে কথা কেউ ভুলে যায়নি। ইউরোপীয় ইউনিয়নের এই নেতা আরও বলেন, আশ্রয় চাওয়া ইউক্রেন জনগণের জন্য কমিশন বিশেষ নীতি ঘোষণা করতে যাচ্ছে। এ নীতির আওতায় ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে তাদের স্বয়ংক্রিয় প্রবেশের অনুমতি, স্বাস্থ্য, শিক্ষা এবং আবাসনের ব্যবস্থা করা হবে। গার্ডিয়ান, সিএনএন।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৩ মার্চ, ২০২২, ৩:০৬ এএম says : 0
    দয়া করে এই মুহুর্তে এই বেপারে পদক্ষেপ না নিতে অনুরোধ করছি,সবাই যুদ্ধ বন্ধ করতে সহযোগিতা করুন,এই মুহূর্তে এই পদক্ষেপ গ্রহণ করলে সারা বিশ্বে পারমাণবিক বোমার কারনে মানবজাতির ধ্বংস ভয়ে আনবে,ঠান্ডা মাথায় কাজ করুন,রাশিয়া কে আপাদত থামানোর বেবসতা করুন ,যুদ্ধ বন্ধ করুন পরবতীর্তে সারা বিশ্বের দেশ গুলি জাতিসংঘের মাধ্যমে ভোটের মাধ্যমে পয়োজনে ইউক্রেন কে নেটের সদস্য করুন তখন আর কেই যুদ্ধে জড়াবেনা,ভোট যদি ইউক্রেন বেশি পায় ইউক্রেন নেটের সদস্য হবে,আর যদি রাশিয়া ভোট বেশি পায় ইউক্রেন নেটের সদস্য হতে পারবে না,এটিই সঠিক সিদ্ধান্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ