Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে আটকা বাংলাদেশি জাহাজ নাবিকদের দেশে ফেরার আকুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৭ এএম

ইউক্রেনের বন্দরে আটকে পড়া বাংলাদেশি জাহাজ বাংলার সমৃদ্ধির ২৯ নাবিক দেশে ফেরার জন্য ব্যাকুল হয়ে পড়েছে। তারা যেকোন মূল্যে তাদের ফিরিয়ে আনতে সরকারের প্রতি আকুতি জানিয়েছেন। আটকেপড়া নাবিকদের স্বজনেরাও এ ব্যাপারে জরুরি পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছেন সরকারের কাছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন-বিএসসির কর্মকর্তারা জানিয়েছেন, নাবিকদের নিরাপদে ফিরিয়ে আনতে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। তারা আশাবাদি খুব শিগগির তাদের ফিরিয়ে আনা যাবে। নাবিকদের স্বজনরা জানান, শুরুতে মোবাইলে তাদের সাথে কথা বলা গেলেও এখন তা সম্ভব হচ্ছে না। ইন্টারনেট সংযোগ সীমিত হয়ে পড়ায় যোগাযোগেও সমস্যা হচ্ছে।

এর ফলে আটকেপড়া নাবিকেরা আরও বেশি উৎকণ্ঠায় রয়েছেন। জাহাজে বসে যুদ্ধ পরিস্থিতি এবং বহির্বিশ্বের খোঁজখবরও তেমন জানতে পারছেন না তারা। ইউক্রেনের অলভিয়া বন্দরে জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি থেকে আটকা পড়েছে। জাহাজে খাবার, পানি এবং জ্বালানির কোন সমস্যা না হলেও যুদ্ধের ঘনঘটায় ওই বন্দর ত্যাগ করা অনিশ্চিত হয়ে পড়ায় উৎকণ্ঠিত নাবিকেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ