Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ আসামে প্রদর্শিত হবে ‘হাসিনা: আ ডটারস টেল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:১০ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার ব্যক্তি জীবনের অজানা-অদেখা গল্প নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’ আজ প্রদর্শিত হবে ভারতে। আসামের গুয়াহাটিতে আয়োজিত প্রথম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে আজ বিকাল স্থানীয় সময় ৪টায় প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হবে বলে জানিয়েছে সিআরআই।

প্রামাণ্যচিত্র ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালের ১৬ নভেম্বরে। ১৯৫২ সালে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় আসা থেকে শুরু করে শেখ হাসিনার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ; উৎসব চলবে ২ মার্চ পর্যন্ত। এতে বাংলাদেশে আরও কয়েকটি সিনেমা প্রদর্শিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ