Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেলিমের ‘কাজল রেখা’য় শরিফুল রাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০৮ পিএম

এক দশকের বেশি সময় ধরে ময়মনসিংহ গীতিকা অবলম্বনে ‘কাজল রেখা’ শিরোনামের একটি সিনেমা নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন জনপ্রিয় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। ২০১৯-২০ অর্থবছরে এই সিনেমার চিত্রনাট্য পেয়েছে সরকারি অনুদানও। অবশেষে সিনেমাটির নির্মাণকাজ শুরু হতে যাচ্ছে। এরই মধ্যে সিনেমাটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক শরিফুল রাজ। আগামী ২ মার্চ আনুষ্ঠানিকভাবে সিনেমাটির ঘোষণা আসছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গিয়াস উদ্দিন সেলিম নিজে।

এ প্রসঙ্গে গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘রাজকে চূড়ান্ত করা হয়েছে। তার সঙ্গে গুণিন সিনেমায় কাজ করার পর তাকে আমার নতুন সিনেমায় কাস্ট করার সিদ্ধান্ত নিই।’

এই নির্মাতা আরো বলেন, ‘কাজল রেখায়’ ৫০০ বছর আগের গল্প দেখানো হবে। লোকেশনসহ পুরো আমেজই থাকবে সে সময়কার মতো। মৈমনসিংহ গীতিকায় কাজল রেখার যে পালা, সেখান থেকেই সিনেমার গল্প নেওয়া। সেসময় ৯ বছর বয়স হলেই মেয়েদের বিয়ে দিয়ে দেওয়া হতো। গল্পের প্রধান চরিত্র কাজল রেখার বয়স যখন ৯ হয়, তখন থেকেই এক নতুন গল্প তৈরি হয়। আর তাই দেখা যাবে সিনেমাটিতে।’

জানা গেছে, ‘কাজল রেখা’য় প্রধান চরিত্রে শরিফুল রাজের বিপরীতে অভিনয় করবেন নবাগত নায়িকা মন্দিরা চক্রবর্তী। এছাড়া সিনেমাটিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করবেন ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মানসহ আরও অনেকে।

উল্লেখ্য, মার্চে মুক্তির অপেক্ষায় থাকা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুণিন’ সিনেমারও নায়ক শরিফুল রাজ; সিনেমাতে রাজের নায়িকা পরীমনি। র‍্যাম্প মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করা শরিফুল রাজ গেল বছর আলোচনায় আসেন ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মে কাজ করে। তার প্রথম সিনেমা ‘আইসক্রিম’। এর পর কাজ করেছেন ‘ন ডরাই’ সিনেমায়। মুক্তির অপেক্ষায় আছে ‘হাওয়া’, ‘পরাণ’, ‘রক্তজবা’ ও ‘দামাল’—এ চার সিনেমা।

সিনেমার বাইরে ওয়েব সিরিজ ও ফিল্মে নিয়মিত মুখ শরিফুল রাজ। মুক্তি পেয়েছে ‘মাইনকার চিপায়’, ‘ইনফিনিটি’, ‘বিলাপ’ ও ‘নেটওয়ার্কের বাইরে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ