Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তুর্কি ড্রোন দিয়ে রুশ বাহিনীর ওপর সফল হামলার দাবি ইউক্রেনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৮ এএম

ইউক্রেন-রাশিয়া সংঘর্ষের নানা ধরনের ছবি ও ভিডিও ভাইরাল হচ্ছে। অনেকে আবার নানা ধরনের গুজব রটাচ্ছে। আর এসবের মধ্যেই ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করেছে, তাদের কাছে থাকা তুরস্ক-নির্মিত ড্রোন বাহিনী দিয়ে রুশদের ওপর সফল হামলা চালানো হয়েছে।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের সশস্ত্র বাহিনী রোববার (২৭ ফেব্রুয়ারি) একটি ড্রোনের সাহায্যে বিধ্বস্ত সামরিক যানের ফুটেজ প্রকাশ করেছে। তারা জানায় একটি রুশ বাক ভূমি থেকে আকাশে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ব্যবস্থার বিরুদ্ধে হামলার ছবি এটি। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ ভ্যালেরি জালুঝনিয় বলেন, রাজধানী কিয়েভ থেকে ৬২ মাইল দূরে মালিন শহরের কাছে এই হামলাটি হয়।

প্রসঙ্গত, ইউক্রেন সরকার গত বছর তুরস্কের কাছ থেকে বেরাকতার টিবি২ ড্রোন কিনছে।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে টেলিভিশনে দেয়া ভাষণে ঘোষণা দেন, তিনি ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযানের’ অনুমোদন দিয়েছেন। এরপর ভোর থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে বড় বড় বিস্ফোরণ ঘটতে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ