Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিলবাওকে গুঁড়িয়ে দিল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৯ এএম

লা লিগায় আথলেতিক মিবাওকে গুড়িয়ে দিয়েছে বার্সেলোননা। রোববার রাতে কাম্প নউয়ে লা লিগার ম্যাচটি বার্সা ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে। ম্যাচের প্রথমার্ধে দুটি গোল করেন এমেরিক অবামেয়াং দেম্বেলে। পরে বাকি দুই গোল করেন লুক ডি ইয়ং ও মেমফিস ডিপাই। এ নিয়ে চলতি মৌসুমে টানা তৃতীয় ম্যাচে বড় জয়ের স্বাদ পেল বার্সা।

ম্যাচের ১৮তম মিনিটে এগিয়ে যাওয়া সুযোগ পায় বার্সেলোনা। পেনাল্টি স্পটের কাছে বল পেয়েও উড়িয়ে মারেন গাভি। ম্যাচের ২৮ মিনিটে দুই প্রচেষ্টাতেও গোলের বঞ্চিত বিলবাও। ম্যাচে ৩৭ মিনিটে ১-০ গোলে দলকে এগিয়ে নেন অবামেয়াং। বার্সার গত দুই ম্যাচেরও জয়ের নায়ক ছিলেন তিনি।

দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রাখে বার্সেলোনা। ম্যাচের ৬৭তম মিনিটে ফেররানের বদলি নামার ছয় মিনিট পরই চমৎকার গোলটি করেন দেম্বেলে। শেষ দিকে বার্সার সামনে আর দাঁড়াতেই পারেনি বিলবাও। নির্ধারিত সময়ের শেষ মিনিটে লুক ডি ইয়ং হেডে ব্যবধান আরও বাড়ান। আর ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে শেষ গোলটি করেন আরেক বদলি ফরোয়ার্ড মেমফিস।

দারুণ এই জয়ে ২৫ ম্যাচে ১২ জয় ও ৯ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বার্সা। এক ম্যাচ বেশি খেলা রিয়াল বেতিসের পয়েন্ট ৪৬।
২৬ ম্যাচেই ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে ৬ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সেভিয়া। আট নম্বরে আথলেতিক বিলবাওয়ের পয়েন্ট ৩৭।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ