Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এভারটনের বিপক্ষে সিটির ঘাম ঝরানো জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৭ এএম

প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে শিরোপাধারী সিটি। এভারটনের জালে এক মাত্র গোলটি করেন ফিল ফোডেন। ফলে এক ম্যাচ পর লিগে জয়ের স্বাদ পেল ম্যানচেস্টারের দলটি। এ ম্যাচের প্রথমার্ধে খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।

২৯তম মিনিটে লক্ষ্যে ম্যাচের প্রথম শট নিতে পারে সিটি। কেভিন ডে ব্রুইনের প্রচেষ্টা সহজেই ঠেকান পিকফোর্ড। বিরতির আগে স্বাগতিক ফরোয়ার্ড গর্ডনের ফ্রি-কিকে পাশের জালে লাগে বল। ম্যাচের ৫৫তম মিনিটে সুযোগ আসে সিটির ফোডেনের সামনে। ইংলিশ মিডফিল্ডারের জোরাল শট ফিরিয়ে দেন পিকফোর্ড।

৬৭ মিনিটে দুর্দান্ত ডাবল সেভে জাল অক্ষত রাখেন পিকফোর্ড। অবশেষে ৮২তম মিনিটে গোলে দেখা পায় সিটি। ফোডেন বাঁ দিক থেকে সিলভার পাসে বল নিয়ে গোল পোস্টের সামনে থেকে দলকে এগিয়ে নেন।

নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে সিটির ডি-বক্সে রদ্রির হাতের ওপরের দিকে বল লাগলে পেনাল্টির আবেদন করেন এভারটনের খেলোয়াড়রা। কিন্তু ভিএআরে অবশ্য স্পট কিকের সিদ্ধান্ত মেলেনি। এ জয়েরর ফলে ২৭ ম্যাচে ২১ জয় ও ৩ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট দুইয়ে লিভারপুল। ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ