Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসি-এমবাপের ঝলকে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৬ এএম

হতাশা ভুলে স্বরূপে ফিরেছে পিএসজি। স্বরূপে দুই তারকা লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে। সেরা তারকাদের ঝলকে সাঁত এতিয়েনকে হারিয়ে লিগ ওয়ানে বড় জয় পেয়েছে মাওরিসিও পচেত্তিনোর পিএসজি। প্যারিসে ঘরের মাঠে শনিবার রাতের ম্যাচটি ৩-১ গোলে জিতে লিগ টেবিলে ১৬ পয়েন্টে এগিয়ে গেছে পিএসজি।

শুরুতে পিছিয়ে পড়ার পর জোড়া গোল করেন এমবাপে। দুটি গোলেই অবদান রাখেন মেসি। তৃতীয় গোলটি করেন দানিলো পেরেইরা। ম্যাচের সপ্তম মিনিটে ম্যাচের প্রথম সুযোগ পায় স্বাগতিকরা। তবে ১২ মিনিটে পাল্টা আক্রমণের পর চার মিনিট পরেই এগিয়ে যায় সাঁত। নিজেদের ডি-বক্সের বাইরে তিনি বলের নিয়ন্ত্রণ হারালে দেনিস বুয়াঙ্গা দলকে এগিয়ে নেন।

এরপর বেশ কয়েকটি গোলের সুযোগ পেলেও ম্যাচের বিরতির আগে ৪২ মিনিটে মেসি-এমবাপের নৈপুণ্যে সমতায় ১-১ ফেরে পিএসজি। মেসির দারুণ পাস থেকে এমবাপের জোড়াল শট গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আবারও এই দুই তারকার ঝলক। আবারও মেসি পাস থেকে দলকে এগিয়ে নেন এমবাপেকে। চার মিনিট পরই ফের সাঁত এতিয়েনের জালে বল। ম্যাচের ৫২ মিনিটে এমবাপে সহযোগিতায় হেডে ব্যবধান বাড়ান পেরেইরা। ৩-১ গোলে এগিয়ে গিয়ে ম্যাচের সময়েও আধিপত্য ধরে রাখে পিএসজি। আর কোন গোলের দেখা পায়নি।

এ জয়ের ফলে ২৬ ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে তিনে আছে মার্সেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ