Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রুশ বাহিনী প্রথম ‘গুরুত্বপূর্ণ’ একটি শহরের দখল নিয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২০ পিএম | আপডেট : ৯:৫৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২২

ইউক্রেনের দক্ষিণের একটি গুরুত্বপূর্ণ শহর মেলিতোপোল দখল করেছে রাশিয়া। শনিবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

মন্ত্রণালয়কে উদ্ধৃত করে রুশ সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্স এবং স্পুটনিক জানাচ্ছে, ইউক্রেনের দক্ষিণাঞ্চলে জাপোরিঝঝিয়া এলাকার মেলিতোপোল শহরের নিয়ন্ত্রণ এখন রাশিয়ার হাতে। মেলিতোপোল ইউক্রেনের মারিয়োপোল বন্দরের কাছে মাঝারি আয়তনের একটি শহর। সেখানে দেড় লাখ মানুষের বাস।

রয়টার্স সংবাদ সংস্থা বলছে, বৃহস্পতিবার রাশিয়া ইউক্রেনে আক্রমণ শুরু করার পর এটাই প্রথম একটি উল্লেখযোগ্য সংখ্যক বসতির গুরুত্বপূর্ণ শহর যেটির নিয়ন্ত্রণ রাশিয়া নিল।

এখন পর্যন্ত দোনেৎস্ক ও লুহানস্ক ছাড়া ইউক্রেনের অন্য যে জায়গাগুলো রাশিয়া নিয়ন্ত্রণ করছে বলে জানা যাচ্ছে সেগুলো হলো – রাজধানী কিয়েভের উত্তরে বেলারুস সীমান্তবর্তী কিছু অঞ্চল, খারকিভ শহরের আশপাশের অঞ্চল এবং দক্ষিণ দিকে ক্রাইমিয়ার উত্তরের কিছু অঞ্চল।

এর বাইরে ইউক্রেনের মধ্য ও পশ্চিমাঞ্চলে এখনো লড়াই চলছে বা সেখানে ইউক্রেনীয় বাহিনীর নিয়ন্ত্রণ এখনও বজায় আছে। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ