Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আমি অস্ত্র চালাতে প্রস্তুত : ইউক্রেনের এমপি কিরা রুদিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৮ পিএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে ‌‌‘বিশেষ সামরিক অভিযান’ পরিচালনা করছে রুশ সৈন্যরা। হামলা প্রতিরোধে সামরিক বাহিনীর পাশাপাশি হাতে অস্ত্র তুলে নিয়েছেন সাধারণ মানুষও। ইউক্রেনের সংসদ সদস্য কিরা রুদিক টুইটারে অস্ত্র হাতে নিজের একটি ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, আমি অস্ত্র চালানো শিখি, অস্ত্র বহন করতে শিখি।আমি অস্ত্র চালাতে প্রস্তুত। -সিএনএন

তিনি বলেন, খুবই অদ্ভুত লাগছে, কয়েকদিন আগেও এটা চিন্তা করতে পারতাম না। পুরুষদের পাশাপাশি নারীরাও ইউক্রেনের সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে লড়াই করবে। সিএনএনকে কিরা রুদিক বলেন, ‘রুশ সেনাবাহিনী দেশের অভ্যন্তরে ঢুকে পড়েছে। আমাদের বসে থাকলে চলবে না। অস্ত্র হাতে তুলে নিয়ে কীভাবে তা চালাতে হয় সেটা শিখতে হবে।

আজ শনিবার কিরা রুদিক বলেন, রুশ সৈন্যরা সেটাই দখলে নিতে এসেছে যা আদতেই তাদের নয়। আমি অস্ত্র হাতে নিয়েছি এবং অস্ত্র বহন করতে প্রস্তুত; অন্য মানুষকে (রুশ সৈন্যদের) গুলি করতে প্রস্তুত ; কিন্তু এসবের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া আমার জন্য এটা খুবই অস্বাভাবিক ও অদ্ভুত ব্যাপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ