Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এতিমখানা প্রতিষ্ঠা করলেন রবি চৌধুরী, চলছে মসজিদ নির্মাণের কাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫২ এএম

নিজ জন্মস্থান চট্টগ্রামের বাঁশখালীতে এতিমখানা প্রতিষ্ঠা করলেন একসময়ের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী রবি চৌধুরী। এই এতিমখানায় বর্তমানে একশো জনের মতো এতিম ছাত্র আছে। তাদের প্রতি মাসে অর্থ সহায়তাও দেবেন তিনি। এছাড়া কিছুদিন আগেই বাঁশখালীতেই শুরু করেছেন মসজিদ নির্মাণের কাজ। সেটির নির্মাণ কাজ প্রায় শেষের পথে। শুধু তাই নয়, এলাকার গরিব মানুষদের নিয়মিত সহায়তায় করতে চান তিনি।

রবি চৌধুরী বলেন, ‘আমি তেমন বিত্তশালী নই। যেটুকু সামর্থ্য আছে সেটা সবার মাঝে বিলিয়ে দিতে চাই। শুধু মসজিদ বা এতিমখানা নয়, আমি সাধারণ মানুষের সঙ্গে থাকতে চাই। বিত্তশালীরা যদি ভেদাভেদ ভুলে অসহায় মানুষের পাশে দাঁড়াতেন, তাহলে দেশটা আরও সুন্দর হতো।’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রবি চৌধুরীর একটি আইডি আছে। সেটির পরিচিতিতে লেখা, প্রতিদিন তিনি একটি ভালো কাজ করতে চান। মসজিদ ও এতিমখানা নির্মাণ তার সেই ভালো কাজেরই অংশ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ৯০-এর দশকে গান গেয়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেন রবি চৌধুরী। দীর্ঘ ক্যারিয়ারে তার ৬০টিরও বেশি অডিও অ্যালবাম প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি প্রায় ৮০টি সিনেমায় গান গেয়েছেন। ‘রিমঝিম স্টুডিও’ নামে তার একটি স্টুডিও রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ