Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেন্দ্রীয় বাহিনী নয়, পুরভোটে থাকবে রাজ্য পুলিশই

বিজেপির মামলা খারিজ সুপ্রিম কোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

 পশ্চিমবঙ্গ রাজ্যের পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নয়, পুরভোট ২০২২ হবে রাজ্য পুলিশেই। বিজেপির করা মামলা খারিজ করে স্পষ্ট জানিয়েছে সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, কাল রাজ্যের ১০৮ পুরসভায় নির্বাচন। এ নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এদিকে আগেই সেই আর্জি খারিজ হয়ে গেছে কলকাতা হাইকোর্টে। নির্বাচনের নিরাপত্তার জন্য রাজ্য নির্বাচন কমিশনের ওপর ভরসা রাখতে বলেছে হাইকোর্ট। আর এবার বিজেপির করা মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্টও।

বিজেপির পক্ষ থেকে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়ে বলা হয়েছে, ১০৮ পুরসভার নির্বাচনে মোতায়েন করতে হবে। কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিমকোর্টে আবেদন জানায় বিজেপি। বিভিন্ন জেলা থেকে বিরোধীরা অভিযানর অভিযোগ তুলেছেন। অপর একটি মামলায় বিজেপি প্রার্থীরা নিরাপত্তার অভাবের কথাও জানিয়েছেন আদালতে। এসব অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিল বিজেপি। এর আগে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্েেচর নির্দেশে বলা হয়েছে, যদি কেন্দ্রীয় বাহিনী না দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য নির্বাচন কমিশন, তাহলে কী কারণে সেই সিদ্ধান্ত নেওয়া হল , তা বিস্তারিত জানাতে হবে কমিশনকে। এবং ভোটের দিন যদি কোনও অশান্তির অভিযোগ ওঠে তার দায়ও নিতে হবে কমিশনকেই। তবে বিজেপির কেন্দ্রীয় বাহিনীর আর্জি খারিজ করে দেয় হাইকোর্ট। এবং সুপ্রিমো কোর্টে গিয়েও কার্যত ধোপে টিকল না গেরুয়া শিবিরের সেই আবেদন। সূত্র : এশিয়ানেট নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ