Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লিভারপুলের গোলে ভেসে গেল লিডস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৯ এএম

প্রথম মিনিট থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তুলল লিভারপুল। ২০ মিনিটের মধ্যে তিনবার জালে বল পাঠিয়ে নিল নিয়ন্ত্রণ। দ্বিতীয়ার্ধে খেলার গতি কিছুটা কমে আসলেও ঘুরে দাঁড়ানোর পথ পায়নি লিডস ইউনাইটেড। দুর্দান্ত জয়ে শিরোপা লড়াই আরও জমিয়ে তুলল ইয়ুর্গেন ক্লপের দল।


লিভারপুলের হাফ ডজন গোলে ভেসে গেলে লিডস ইউনাইটেড। অ্যানফিল্ডে বুধবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ৬-০ গোলে জিতেছে সালার লিভারপুল। মোহামেদ সালাহর সফল দুই স্পট কিকের মাঝে একটি গোল করেন জোয়েল মাতিপ। ম্যাচের শেষ দিকে দুটি গোল করেন সাদিও মানে। শেষমুহূর্তে হাফ ডজন পূর্ণ করেন ভার্জিল ফন ডাইক। দারুণ এই জয়ের ফলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে এখন তাদের পয়েন্ট ব্যবধান ৩।

লিডের বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়া সুযোগ পায় লিভারপুল। চতুর্থ মিনিটে ডি-বক্সের সামনে থেকে লুইস দিয়াসের কোনাকুনি শট তাদেরই সতীর্থ মানের শরীরে লাগে। ৬ মিনিটের মাথায় অল্পের জন্য বিপদ থেকে রক্ষা পায় লিভারপুল। অবশেষে ম্যাচের ১৫ মিনিটে মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন সালাহ। ডি-বক্সের ভেতর প্রতিপক্ষের ডিফেন্ডার স্টুয়ার্ট ডালাসের হাতে বল লাগলে পেনাল্টিটি পায় লিভারপুল।

৩০তম মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় তারা। সালাহর পাস থেকে ডান পায়ের উঁচু শটে দলকে এগিয়ে নেন মাতিপ। ম্যাচের ৩৫ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নিয়ন্ত্রণ নেয় লিভারপুল। ডি-বক্সে মানে ফাউলের শিকার হলে আবারও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফলে সালার নিখুঁত স্পট কিকে ৩-০তে এগিয়ে যায় লিভারপুল।

বিরতির ধারাবাহিক আক্রমণ করে লিভারপুল। ৮০তম মিনিটে জর্ডান হেন্ডারসনের পাস থেকে বল পেয়ে ব্যবধান আরও বাড়ান মানে। নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পূর্ণ করেন সেনেগাল এই ফরোয়ার্ড মানে। এরপর অতিরিক্ত সময়ে সময়ের শেষ মিনিটে শেষ গোলটি করেন ফন ডাইক।

এ জয়ের ফলে ২৬ ম্যাচে ১৮ জয় ও ৬ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট  ৬০। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৩। এক ম্যাচ কম খেলা চেলসি ৫০ নিয়ে তৃতীয় স্থানে। ২৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে চার স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ