Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশের নির্বাচনে এবার ইউক্রেন ইস্যুও নিয়ে এলেন মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩১ পিএম

উত্তরপ্রদেশে নির্বাচনের প্রচারে এবার ইউক্রেন ইস্যুও চলে এল। রাশিয়া-ইউক্রেন সংঘাতে যখন ইউরোপ-সহ গোটা বিশ্ব উদ্বিগ্ন, তখন উত্তরপ্রদেশ নির্বাচনে এই ইস্যুকে প্রচারের হাতিয়ার করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাও নাম না করে।

মঙ্গলবার উত্তরপ্রদেশের বাহরাইচে নির্বাচনী সভায় মোদি বললেন, ‘গোটা বিশ্বে সংকট, সেই সময় ভারতকে আরও শক্তিশালী হতে হবে। নিজের জন্য শুধু নয়, গোটা মানবজাতির জন্য।’ এদিন মোদি ইউক্রেন ইস্যুকে পরোক্ষে ধোঁয়া দিয়ে বললেন, ‘কঠিন সময়ে কঠোর নেতার প্রয়োজন।’ তার এই মন্তব্যের কারণ অবশ্যই ইউক্রন ইস্যু, তো বলা বাহুল্য। এদিন বিরোধী সমাজবাদী পার্টিকেও ফের নিশানা করেছেন সন্ত্রাস ইস্যুতে।

এদিন মোদি বলেছেন, ‘পূর্বতন সপা সরকার উত্তরপ্রদেশে সন্ত্রাসী হামলায় অভিযুক্তদের উপর থেকে মামলা প্রত্যাহারের চেষ্টা করত। তিনি এও দাবি করেন, সপা কখনওই সন্ত্রাসীদের সাজা দেওয়া এবং সন্ত্রাসী সংগঠনকে নিষিদ্ধ করার পক্ষে সওয়াল করেনি।’ তিনি বলেন, ‘এই মাটি দেখেছে কী ভাবে পরিবারবাদীরা সন্ত্রাসী হামলাকারীদের উপর প্রেম দেখিয়েছে। যাদের উপর উত্তরপ্রদেশে এক-দুই নয়, বহু বোমা বিস্ফোরণের মামলা ছিল তাদের জেল থেকে ছাড়ানোর জন্য প্রতিজ্ঞাবদ্ধ ছিল তারা। চক্রান্ত করছিল, এরা ওদের উপর মামলা চালাতে চায়নি।’

মোদি আরও বলেন, ‘সমাজবাদী সরকার সন্ত্রাসী সংগঠনের উপর লাগাম পরানোর বিরুদ্ধে ছিল। এই জন্য আমি বলছি, যারা দেশের কথা ভাবে না, দেশের সুরক্ষা বাজিতে রাখে, তারা উত্তরপ্রদেশের কখনও ভাল করতে পারবে না।’ এদিন মোদি আবার আহমেদাবাদ বিস্ফোরণ মামলায় আদালতের রায়ে দোষীদের ফাঁসির সাজা নিয়ে বিরোধীদের খোঁচা দেন, বিশেষ করে সপা-কে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ