Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেকর্ড গড়া গোলেও জিততে পারেনি ইউভেন্তুস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১২ এএম

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার রাতে প্রতিপক্ষের মাঠে ১-১ ড্র করল ইউভেন্তুস। খেলার শুরুর ৩২ সেকেন্ডে এগিয়ে গিয়েও জিততে পারেনি ইউভেন্তস। এ দিন গ্যালারিতে দর্শকরা চেয়ারে বসার আগেই যেন অবিশ্বাস্য ভাবে এগিয়ে গিয়েছিল তারা। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে হার এড়াল ভিয়ারিয়াল।

মাঝমাঠ থেকে দানিলোর লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের সামনে থেকে বুক দিয়ে নামিয়ে ডান পায়ের জোড়ালো শটে দলকে এগিয়ে নেন ভ্লাহোভিচ। গোলটি করে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন ভ্লাহোভিচ। আগের রেকর্ডটি ছিল সাবেক জার্মান মিডফিল্ডার আন্দ্রেয়াস মোলারের (৩৮ সেকেন্ড)।

১৯৯৭ সালের অক্টোবরের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্রথম মিনিটে গোল পেল ইউভেন্তুস। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোল করেছিলেন দেল পিয়েরো। অন্যদিকে ২০১৩ সালের এপ্রিলের পর চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের ম্যাচে দ্রুততম গোল এটি। সেবার বায়ার্ন মিউনিখের হয়ে ২৫ সেকেন্ডে গোল করেছিলেন ডাভিড আলাবা।

ম্যাচের ১৩মিনিটে মিনিটে সমতায় ফিরতে পারত ভিয়ারিয়াল। কিন্তু আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লোর বাঁ পায়ের শট পোষ্টে লাগে। ইউভেন্তুস প্রথমার্ধের বাকি সময়ে আর সেভাবে সুযোগ তৈরি করতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আক্রমণে ভালো একটি সুযোগ পায় সফরকারীরা। তবে উল্টো ৬৬তম মিনিটে সমতা টানে ভিয়ারিয়াল।ডি-বক্সের সামনে থেকে বল জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার দানি পারেহো। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে দারুণ সুযোগ হাত ছাড়া করেন ভ্লাহোভিচ। দূর থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান ভিয়ারিয়ালের আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ