Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লিলকে হারিয়ে শেষ আটের পথে চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১০ এএম

লিলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে গেল শিরোপাধারী চেলসি। মফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে লিলকে হারায় টমাস টুখেলের দল। দুটি গোল করেন করেন কাই হাভার্টজ ও ক্রিস্টিয়ান পুলিসিক।

ইউরোপ সেরার মঞ্চে ফরাসি ক্লাবটির বিপক্ষে তিনবার মোকাবেলা করে প্রতিবারই জিতল চেলসি। এদিন ম্যাচ শুরু হতেই এগিয়ে সুযোগ পায় চেলসি। কিন্তু হাভার্টজ সেই সুযোগ লুপে নিতে পারেনি। চার মিনিট পর আর ব্যর্থ হননি হাভার্টজ। জিয়াশের কর্নারে দারুণ হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ২২ বছর বয়সী মিডফিল্ডার। আসরে এই নিয়ে কর্নারে চারটি গোল করল চেলসি, এখন পর্যন্ত সর্বোচ্চ।

প্রথমার্ধে চেলসির করা গোলের উদ্দেশ্যে ৯টি শটের মধ্যে কেবল একটি লক্ষ্যে রাখতে পারেনি লিলের গোলরক্ষক এদুয়াঁ মঁদিকে। ম্যাচের ৬৩তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন পুলিসিক। ডি-বক্সের ভেতর থেকে জায়গা বানিয়ে গোলটি করেন যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার।

বাকি সময়েও সমানতালে চলে আক্রমণ ও প্রতি-আক্রমণ। কিন্তু আর কোনো নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি কেউ। চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে মোট ১৪ ম্যাচে জাল অক্ষত রাখল চেলসি। যে কোনো দলের মধ্যে যা সর্বোচ্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ