Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেইন সংকটে রাশিয়া থেকে সরে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০৮ এএম

ইউক্রেইন সংকটে রাশিয়া থেকে সরে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ইউক্রেইনের পূর্বাঞ্চলে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহীদের নিয়ন্ত্রিত দুই অঞ্চলে সৈন্য পাঠিয়েছে রাশিয়া। সেখানে আক্রমণের পরিকল্পনা করা হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনায়
যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশ রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।


মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই পরিস্থিতিতে উয়েফার রাশিয়ায় চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আয়োজনের সম্ভাবনা খুব কম বলে মনে করা হচ্ছে। যুক্তরাজ্যের সাবেক ক্রীড়ামন্ত্রী ট্রেসি ক্রাউচ বিবিসি স্পোর্টকে বলেছেন, ‘অবিলম্বে’ রশিয়া থেকে ফাইনাল সরিয়ে নেওয়া উচিত উয়েফার।’

ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থা পরিস্থিতি মূল্যায়ন করছে। একই সঙ্গে নতুন একটি ভেন্যুও খুঁজছে তারা। কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত দুই আসরের ফাইনালও সরিয়ে নেওয়া হয়েছিল পর্তুগালের লিসবনে।

সূচি অনুযায়ী, ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা আগামী ২৮ মে। বিবিসি স্পোর্টের ধারণা, ফাইনালের দিনক্ষণ পাল্টাবে না উয়েফা। বিকল্প ভেন্যু হিসেবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামকে বেছে নেওয়ার সম্ভাবনা খুব কম। ওই সপ্তাহান্তে এই মাঠে লিগ টু ও চ্যাম্পিয়নশিপ প্লে-অফ ফাইনাল হওয়ার কথা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ