Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইয়াসিনে রক্ষা বসুন্ধরা কিংসের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪৭ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের পঞ্চম ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে ডিফেন্ডার ইয়াসিন আরাফাতে রক্ষা পেল বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। মঙ্গলবার বিকালে নিজেদের হোম ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনায় কিংসরা প্রথমে পিছিয়ে থেকে ৩-২ গোলে হারায় রহমতগঞ্জকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো, স্থানীয় মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম ও ডিফেন্ডার ইয়াসিন আরাফাত একটি করে গোল করেন। রহমতগঞ্জের পক্ষে একাই দু’গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকেই চ্যাম্পিয়নদের সঙ্গে সমান তালে লড়ে রহমতগঞ্জ। আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ম্যাচের ২৮ মিনিটে গোল আদায় করে নেয় তারা। এসময় মাহমুদুল হাসান কিরণের কর্নারে সানডে চিজোবা হেড নিলে বল জালে জড়ায় (১-০)। তবে চার মিনিট পরই সমতায় ফেরে বসুন্ধরা। ম্যাচের ৩২ মিনিটে মাশুক মিয়া জনির সঙ্গে বল দেয়া-নেয়া করে রহমতগঞ্জের বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষক রাকিবুল হাসান তুষারের মাথার উপর দিয়ে গোল করেন রবিনহো (১-১)। ম্যাচের ৪৪ মিনিটে এগিয়ে যায় কিংসরা। এসময় রবিনহোর লং পাস নিজের নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে গোল করেন ইব্রাহিম (২-১)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২মিনিট) পেনাল্টি গোলে সমতায় ফেরে রহমতগঞ্জ। ঘানার ফরোয়ার্ড ফিলিপ আযহাকে নিজেদের বক্সে কাজী তারিক রায়হান ফেলে দিলে রেফারি জিএম চৌধুরী পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে নিজের দ্বিতীয় গোল করেন সানডে (২-২)। সমতায় প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি রহমতগঞ্জের ফরোয়ার্ডরা। তবে ভুল করেননি কিংস ডিফেন্ডার ইয়াসিন। ম্যাচের ৭৬ মিনিটে রবিনহোর কর্নার কিক থেকে লাফিয়ে উঠে দারুণ হেডে গোল করে দলকে রক্ষা করেন ইয়াসিন (৩-২)। বাকি সময় লিড ধরে রেখে জয়ের উল্লাসে মেতেই মাঠ ছাড়ে বসুন্ধরা।


ম্যাচ জিতে পাঁচ খেলায় চার জয় ও এক হারে ১২ পয়েন্ট পেয়ে তালিকায় শীর্ষে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে এক ড্র ও সাত হারে মাত্র ১ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জের অবস্থান এগারোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ