Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপে মেসিদের সঙ্গে দলে থাকবেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৭ পিএম

অসুস্থতার কারণে গতবছর ডিসেম্বরে হঠাৎ ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন সের্হিও আগুয়েরো। মাঠের ফুটবল থেকে বিদায়ের পর এবার নতুন ভূমিকায় আর্জেন্টিনা দলে ফিরছেন সের্হিও আগুয়েরো। বোর্ডের সঙ্গে আলোচনা করে কাতার বিশ্বকাপে জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত থাকবেন বলে জানিয়েছেন সাবেক এই সফল স্ট্রাইকার।

সোমবার আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লাওদিও তাপিয়ার সঙ্গে সাক্ষাতের পর আগুয়েরো নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

গত ডিসেম্বরে ৩৩ বছর বয়সেই ক্যারিয়ারের ইতি টেনে দেন আগুয়েরো। ১৮ বছরের লম্বা ক্যারিয়ারে ৪০০ টিরও বেশি গোল করেছেন তিনি। টিওয়াইসি স্পোর্টসকে আগুয়েরো জানিয়েছেন, আর্জেন্টিনা দলে তিনি কোন ভূমিকায় যুক্ত হবেন, তা এখনও ঠিক হয়নি। আগামী কয়েক সপ্তাহে বিষয়টি চূড়ান্ত হবে। আগামী ১ এপ্রিল হতে যাওয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে থাকার আশাবাদও জানান তিনি।

দলের ভূমিকা নিয়ে বলেন,‘দলে আমার ভূমিকা কী হবে, সেটি ঠিক করতে হবে, তবে বিশ্বকাপে আমি দলের সঙ্গেই থাকব। চিকির (তাপিয়া) সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।”

তিনি বলেন,‘আমি খেলোয়াড়দের সঙ্গে সময় কাটাতে চাই। আমি সেখানে দলের সঙ্গে থাকব, আমি তাদের সঙ্গে খুব ভালোভাবে মিশতে পারি। আমি তাদের কাছাকাছি থাকতে চাই এবং উপভোগ করার চেষ্টা করতে চাই। আমি এমন একটি উপায় খুঁজে বের করতে চাই যাতে আমি জাতীয় দলকে সাহায্য করতে পারি।’

উল্লেখ্য, আগুয়েরো আর্জেন্টিনার হয়ে ১০১টি ম্যাচ খেলে ৪১টি গোল করেছেন। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে তিনটি বিশ্বকাপে খেলেছেন। এছাড়াও ছিলেন ২০২১ কোপা আমেরিকা জয়ী দলের সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ