Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে জাতীয় শহিদ ও মাতৃভাষা দিবস পালিত হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪৫ পিএম

বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের সর্বত্র যথাযথ মর্জাদা এবং ভাব গাম্ভির্যের মধ্যে দিয়ে জাতীয় শহিদ দিবস ও আন্তর্জতীক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে বরিশাল কেন্দ্রীয় শহিদ মিনারে বিভাগীয় কমিশনার সহ উচ্চ পর্যায়ের সরকারী কর্মকর্তাগন পুস্পস্তবক অর্পনের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে দিবসের কর্মসূচীর সূচনা করেন। এসময় বরিশাল মহানগর পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ছাড়াও জেলা প্রশাসক সহ উচ্চ পর্যায়ের সরকারী কর্মকর্তগনও শহিদ মিনারে শ্রদ্ধা জানান। এরপরে বিভিন্ন সরকারী আধা সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান সমুহ শ্রদ্ধা জানায়।
সোমবার প্রত্যুষে থেকেই বরিশাল সহ দক্ষিণাঞ্চলের সব শহিদ মিনারে ছিল সর্বস্তরের মানুষের উপচে পড়া ভিড়। বরিশালে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং বিএনপি সহ তাদের অংগ সংগঠনসমুহ শহিদ মিনারে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানায়।
জাতীয় শহিদ দিবস ও আন্তর্জতীক মাতৃভাষা দিবস উপলক্ষে বরিশালে সম্মিলিত সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ কেন্দ্রীয় শহিদ মিনারে ৩ দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেছে। এ উপলক্ষে বরিশাল প্রেস ক্লাব ও রিপোর্টার্স ইউনিটি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাষা

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ