Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সালাহ ও মানের গোলে লিভারপুলের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৭ এএম

অ্যানফিল্ডে শনিবার রাতে প্রিমিয়ার লিগে নরিচ সিটিকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়ে পড়ার পর লিভারপুলের হয়ে চমৎকার দুটি গোল উপহার দিয়েছেন দুই তারকা ফরোয়ার্ড মানে ও সালাহ। তৃতীয় গোলটি করেন দিয়াস।

ম্যাচের পঞ্চম মিনিটে এগিয়ে যাওয়া সুযোগ মিস করেন লিভারপুলের কসতাস সিমিকাস। এবার ১৪ মিনিটে মানের ক্রসে ভার্জিল ফন ডাইকের হেড ঠেকান গোলরক্ষক। ২০তম মিনিটে আবারও সুযোগ মিস লিভারপুলের। সালাহর প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান প্রতিপক্ষের মিডফিল্ডার মাথিয়াস নরমান। প্রথমার্ধে অনেকগুলো সুযোগ হাতছাড়ার পর দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে পিছিয়ে পরে লিভারপুল।

ভাগ্যের ছোঁয়ায় এগিয়ে যায় নরিচ সিটি। ডি-বক্সের বাইরে থেকে মিলো রাশিকার শট লিভারপুলের ডিফেন্ডার জোয়েল মাতিপের পায়ে লেগে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষক আলিসনের। পিছিয়ে পরে গোলের জন্য মরিয়া হয়ে উঠে সালাহরা।


৬৪ মিনিটে প্রথমে সমতা টানেন মানে। সিমিকাসের হেড পাসে জাল খুঁজে নেন সম্প্রতি আফ্রিকান নেশন্স লিগ জয়ী সেনেগালের ফরোয়ার্ড। সালাহর গোলে বড় অবদান আছে আলিসনের। ৬৭ মিনিটে নিচু শটে ঠিকানা খুঁজে নেন মিশরের ফরোয়ার্ড সালাহ। মাত্র ৩ মিনিটের ঝলকে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। এরপর
৮১তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় স্বাগতিকরা। গত মাসে পোর্তো থেকে অ্যানফিল্ডে আসা কলম্বিয়ার উইঙ্গার দিয়াসের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

এ জয়ের ফলে ২৫ ম্যাচে ১৭ জয় ও ৬ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সবার নিচে নরিচ সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ