Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেইমারের পেনাল্টি মিস, পিএসজির অসহায় আত্মসমর্পণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০৩ এএম

এবার নেইমারের পেনাল্টি মিসের রাতে প্রতিপক্ষের মাঠ থেকে বড় হার নিয়ে বাড়ি ফিরলো পিএসজি। রোববার ভোর রাতে প্রতিপক্ষের মাঠে লীগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে হেরেছে মেসি,নেইমার,এমবাপেরা। নঁতের হয়ে গোল তিনটি করেন কলো মাউনি, কুয়েন্টিন মার্লিন ও লুডোভিক ব্লাস। পিএসজির একমাত্র গোলটি করেন নেইমার।

ম্যাচে ৭২ শতাংশ বল দখলের রেখেই পিএসজির এই হার। পুরো ম্যাচে ১৬টি শট নিয়ে ৯টিই লক্ষ্যে রাখে মেসি-নেইমার-এমবাপ্পেরা। বিপরীতে, ১৩ শটের ৭টি লক্ষ্যে রাখে নঁতে। লিগ ওয়ানে সবশেষ ৯ ম্যাচের ৬টিই জেতা নঁতে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায়। মোজেস সিমোনের পাস থেকে স্বাগতিকদের এগিয়ে নেন কলো মাউনি।

পিএসজির বুঝে উঠার আগেই ম্যাচের ১২ মিনিট পর ব্যবধান বাড়ান কুয়েন্টিন মার্লিন। বুকারির পাস থেকে গোলটি করেন মার্লিন। শুরুতেই ২-০ গোলে পিছিয়ে পড়ে আক্রমণের বাড়ায় পিএসজি। কিন্তু ম্যাচে ফিরতে পারেনি পচেত্তিনো দল। উল্টো বিরতির আগে ব্যবধান আরও বাড়িয়ে নেয় স্বাগতিক নঁতে।  প্রথমার্ধের যোগ করা সময়ে স্পটকিকে গোলটি করেন লুডোভিক ব্লাস। ফলে প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়ে পিএসজি।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে উঠে চেষ্টা করে মেসি-নেইমার-এমবাপ্পেরা। অনেক চেষ্টায় ৪৭তম মিনিটে ব্যবধান কমান নেইমার।  মেসির পাস থেকে গোলটি করেন ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। ৫৮তম মিনিটে আবারও গোল করার সুযোগ পেয়েছিলেন নেইমার। কিন্তু স্পটকিকে ব্রাজিলিয়ান তারকার দুর্বল শট ঠেকিয়ে দেয় নঁতে গোলরক্ষক।

ম্যাচের বাকি সময় আর চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি পিএসজি। ফলে ফরাসি লিগে ১৫ ম্যাচ পর লজ্জার হার নিয়ে ফিরল প্যারিসের ক্লাবটি। হারলেও শীর্ষস্থান অটুট আছে পিএসজির। ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে চূড়ায় আছে দলটি। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা মার্শেইর পয়েন্ট ৪৬। ২৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে আসলো নঁতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ