Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক ফ্লাইটগুলো এপ্রিলে শুরু করতে পারে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২৮ পিএম

এপ্রিল মাসে আবার নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইটগুলো শুরু করতে পারে ভারত। বিশ্বজুড়ে ক্রমবর্ধমান করোনভাইরাস মহামারির পরিপ্রেক্ষিতে জানুয়ারিতে দেশটির সিভিল এভিয়েশনের মহাপরিচালক (ডিজিসিএ) ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ভারত থেকে আন্তর্জাতিক ফ্লাইটের স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়েছিলেন। -ইকোনোমিক টাইমস

সিএনবিসি টিভি ১৮’র এক প্রতিবেদনে বলা হয়, ২৩ মাসের নিষেধাজ্ঞার পরে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইটগুলি মার্চ বা এপ্রিল মাসে পুনরায় চালু করতে পারে দেশটি। রিপোর্ট অনুযায়ী, গ্রীষ্মকালীন সময়সূচীতে নিয়মিত আন্তর্জাতিক ভ্রমণের জন্য উন্মুক্ত করা হবে কি না, সে বিষয়েও সিদ্ধান্ত নেবে দেশটির সরকার।

অভ্যন্তরীণ সক্ষমতা প্রাক-কোভিড ফ্লাইটের ৮০% ছুঁয়ে গেলে বিমান চলাচল মন্ত্রণালয় পরিষেবাগুলি পুনরায় চালু করার অভ্যন্তরীণ লক্ষ্য নির্ধারণের সাথে সাথে আন্তর্জাতিক ফ্লাইটগুলো শীঘ্রই আবার শুরু করতে চলেছে।

যেহেতু অভ্যন্তরীণ ফ্লাইটগুলো দ্রুত ফিরে আসছে, তাই এটি শীঘ্রই ঘটতে পারে বলে সিভিল এভিয়েশনের এক সূত্র ইকোনোমিক টাইমসকে জানান। দেশীয় বিমান সংস্থাগুলো ২০২০ সালে মহামারীর আগে ২৮০০টিরও বেশি ফ্লাইট পরিচালনা করেছিল৷ রবিবার তারা ২০৫৮টি ফ্লাইট পরিচালনা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ