Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী ও গোপালগঞ্জে হেরেছে স্বাগতিকরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৩ পিএম | আপডেট : ১০:৪৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাজশাহী ও গোপালগঞ্জে হেরেছে স্বাগতিক দুই দল। শনিবার বিকালে রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে দশজনের চট্টগ্রাম আবাহনী ২-১ গোলে হারায় স্বাগতিক নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড থ্যাংকগড ও আফগানিস্তানের মিডফিল্ডার অমিড পোপালজে একটি করে গোল করেন। স্বাধীনতার পক্ষে এক গোল শোধ দেন ফরোয়ার্ড জাহিদুল আলম। অন্যদিকে এদিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে উত্তর বারিধারা ক্লাব একই ব্যবধানে হারায় স্বাগতিক মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের স্থানীয় ফরোয়ার্ড আরিফ হোসেন ও সুজন বিশ্বাস একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে এক গোল শোধ দেন জাপানি মিডফিল্ডার সোমা ওতানি।

লিগের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারানো স্বাধীনতা ক্রীড়া সংঘ অপেক্ষাকৃত দুর্বল চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে তেমন জ্বলে উঠতে পারেনি। তবে অল্পের জন্য এক পয়েন্ট থেকে বঞ্চিত হয় তারা। রাজশাহীতে শনিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে দুই অর্ধে দু’টি গোল আদায় করে নেয় চট্টগ্রাম আবাহনী। যদিও ম্যাচের শেষ দিকে দশজনের দলে পরিণত হয় তারা। ম্যাচের ২৪ মিনিটে চট্টগ্রামের থ্যাংকগড পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে গিয়ে দ্বিতীয়ার্ধে আরেকটি গোলের দেখা পায় চট্টগ্রাম আবাহনী। ৭১ মিনিটে অমিড পোপালজে গোল করলে ব্যবধান দাঁড়ায় ২-০। দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফিরতে মরিয়া স্বাধীনতা ক্রীড়া সংঘ ম্যাচের ৭৯ মিনিটে জাহিদুলের গোলে ব্যবধান কমালেও সমতায় ফিরতে পারেনি (১-২)। ৮৫ মিনিটে চট্টগ্রাম আবাহনীর উইলিয়াম এনকুলুলুকু দুই হলুদ কার্ড পাওয়ার কারণে লালকার্ড দেখে মাঠ ছাড়েন। তবে ম্যাচের বাকি সময় দশজনের চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারেনি স্বাধীনতা। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। এই জয়ে চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকায় পঞ্চমস্থানে বন্দরনগরীর দলটি। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে নবমস্থানে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে স্বাগতিক মুক্তিযোদ্ধার বিপক্ষে যোগ্যতর দল হিসেবেই জয় পেয়েছে উত্তর বারিধারা। তারা ২-১ গোলে হারায় মুক্তিযোদ্ধাকে। প্রথমার্ধের খেলা গোলশূন্য অমিমাংসিতভাবে শেষ হলে দ্বিতীয়ার্ধে গোল তিনটি হয়। ম্যাচের ৫৮ মিনিটে আরিফের গোলে এগিয়ে যায় বারিধারা (১-০)। ৬৫ মিনিটে সুজনের গোলে ব্যবধান বাড়ায় তারা (২-০)। ম্যাচের ৮৮ মিনিটে মুক্তিযোদ্ধার সোমা ওতানি একটি গোল শোধ দিলেও দলের হার এড়াতে পারেননি তিনি (১-২)। ম্যাচ জিতে চার খেলায় ৪ পয়েন্ট পেয়ে তালিকায় অষ্টমস্থানে জায়গা পেল বারিধারা। সমান ম্যাচে এখনও পয়েন্টে দেখা না পাওয়ায় সবার শেষে মুক্তিযোদ্ধার স্থান। আজ ও আগামীকাল লিগের কোন খেলা নেই। ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে লিগের পঞ্চম রাউন্ড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ