Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভ্রমণের জন্য ভারতে বিশেষ ট্রেন চালু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৬ এএম

দক্ষিণ ভারত ভ্রমণের জন্য বিশেষ ট্রেন ফের চালু করতে যাচ্ছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড। গত বছরের মতো এবারও একই পরিকল্পনা বহাল রাখলো দেশটির রেল কর্তৃপক্ষ।

জানা গেছে, আগামী ২০ মার্চ বিহারের মুঙ্গের থেকে ছাড়বে ট্রেনটি। দক্ষিণ ভারতের তিরুপতি বালাজি, মাদুরাই, রামেশ্বর, কন্যাকুমারী, পুরী ঘোরাবে এটি। যাত্রীরা সাঁতরাগাছি, ভাগলপুর, কাহালগাঁও, শিবগঞ্জ, তিনপাহাড়, ভারহারওয়া, পাকুর, রামপুরহাট, বোলপুর, বর্ধমান, ডানকুনি, আন্দুল, মেচেদা, খড়্গপুর প্রভৃতি স্টেশন থেকে ভ্রমণসঙ্গী হতে পারবেন।

মোট ১১দিনে এই যাত্রা শেষ হবে। এই সফরকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। সাধারণ বিভাগে জনপ্রতি ১০ হাজার তিনশ ৯৫ টাকা ও বিশেষ বিভাগে ১৭ হাজার তিনশ ২৫ টাকা নেওয়া হবে বলে রেলের পক্ষ থেকে জানান হয়। নিরামিষ খাবার পরিবেশন করা হবে এই ট্রেনে।

তাছাড়া রেলের পক্ষ থেকে এবারের যাত্রার তথ্য জানার জন্য একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। অন্যদিকে সরাসরি বুকিং করতে হলে কয়লাঘাটার পূর্ব রেলের অফিস, ভাগলপুর ও খড়্গপুর ডিভিশন অফিস যেতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ