Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া ক্রিকেটের নতুন চেয়ারম্যান হেন্ডারসন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪৮ পিএম

অবশেষে স্থায়ী নতুন চেয়ারম্যান নিয়োগ দিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বোর্ড প্রধানের দায়িত্ব পেলেন লকল্যান হেন্ডারসন। অন্তর্বর্তীকালীন হিসেবে দায়িত্বে থাকা রিচার্ড ফ্রেয়ডেনস্টাইনের স্থলাভিষিক্ত হলেন তিনি। বৃহস্পতিবার
সিএ জানায়, সংক্ষিপ্ত তালিকার প্রার্থীদের সঙ্গে সাক্ষাৎকারের পর সর্বসম্মতিক্রমে হেন্ডারসনকে নির্বাচিত করেছে বোর্ড। সকল রাজ্য ও অঞ্চলের প্রধানরা এই নিয়োগকে সমর্থন দিয়েছেন।

হেন্ডারসন বর্তমানে এপওয়ার্থ হেলথকেয়ারের প্রধান নির্বাহী হিসেবে কর্মরত আছেন। দীর্ঘ ৩০ বছর ধরে হেলথকেয়ার ইন্ডাস্ট্রিতে কাজ করছেন তিনি। তবে ক্রিকেট ও ক্রিকেট প্রশাসনে সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা হেন্ডারসন রাজ্যটির স্টেট জুনিয়র ক্রিকেট খেলেছেন।

ইউনিভার্সিটি ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম বিভাগ ক্রিকেট খেলেছেন তিনি। ২০১৩ সাল থেকে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের বোর্ডে ছিলেন তিনি। আগামী দুই বছরের জন্য চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন। ২০১৮ সাল থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার স্বাধীন পরিচালক হিসেবেও কাজ করছেন তিনি।

গত চার বছরে নিয়োগ পাওয়া অস্ট্রেলিয়ার চতুর্থ বোর্ড প্রধান হেন্ডারসন। ২০১৮ সালে ডেভিড পিভারের পর গত অক্টোবরে এই পদ থেকে সরে দাঁড়ান আর্ল এডিংস। এরপর এতদিন অন্তর্বর্তীকালীন প্রধানের দায়িত্ব পালন করছিলেন ফ্রেয়ডেনস্টাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ