Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশে বিয়েবাড়িতে কুয়োয় পড়ে মৃত কমপক্ষে ১৩ নারী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৬ পিএম

ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশে। কুশিনগরের একটি বিয়েবাড়িতে কুয়োয় পড়ে মৃত্য কমপক্ষে ১৩ জন মহিলার। আহত বেশ কয়েকজন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ বুধবার রাতে কুশিনগর জেলার একটি নেবুয়া নউরঙ্গিয়া গ্রামে বিয়ের অনুষ্ঠান ছিল। সেখানে একটি কুয়োর পাড়ে বাঁধানো জায়গার উপর বসেছিলেন বেশ কয়েকজন মহিলা। তাই প্রচণ্ড চাপ তৈরি হওয়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়োর পাড়। পানিতে পড়ে যান বেশ কয়েকজন মহিলা। মৃত্যু হয় অন্তত তেরোজনের। আহত হয়েছেন আরও কয়েকজন। এই বিষয়ে গোরক্ষপুর জোনের এডিজি অখিল কুমার বলেন, “গতকাল রাত ৮.৩০ নাগাদ নেবুয়া নউরঙ্গিয়া গ্রামে দুর্ঘটনাটি ঘটেছে।” কুশিনগরের জেলাশাসক এস রাজালিঙ্গম জানিয়েছেন মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিজের টুইটার হ্যান্ডেলে মোদি লেখেন, “উত্তরপ্রদেশের কুশিনগরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। যারা এই ঘটনায় প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে। যারা আহত হয়েছেন তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছি আমি। স্থানীয় প্রশাসন সমস্ত প্রয়োজনীয় কাজ করছে।”

উল্লেখ্য, গতবছরের জুলাই মাসে মধ্যপ্রদেশে এক শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে মৃত হয়েছিল ১১ জনের। সেবার গঞ্জবাসোদা এলাকার লালপাথার গ্রামে একটি ৪০ ফুট গভীর কুয়োতে পড়ে যায় দশ বছরের এক বালক। তাকে উদ্ধারের চেষ্টায় কুয়োর পাড়ে ভিড় করেন আশপাশের বহু মানুষ। প্রচণ্ড চাপ তৈরি হওয়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়োর দেওয়াল। সূত্র: এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ