Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিম ছাত্রীদের ব্যক্তিগত তথ্য ফাঁস করে বিপদে বিজেপি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:১৩ এএম

হিজাব নিয়ে চলমান বিতর্কের মধ্যেই হিন্দুত্ববাদী দল বিজেপির কর্ণাটক ইউনিট একটি বেআইনি কাজ করে নিজেরাই বিপদে পড়ে গিয়েছে। পরে প্রতিবাদের মুখে পড়ে ভুল দ্রুত শোধরাবার জন্য তারা নিজেদের করা টুইট ডিলিট করে।

জানা গিয়েছে, যারা হিজাব নিষিদ্ধের প্রতিবাদে আদালতে মামলা দায়ের করেছিল সেই মুসলিম ছাত্রীদের ব্যক্তিগত তথ্য টুইটারে শেয়ার করে আক্রমণ করতে যায় কংগ্রেসকে। আদালতে মামলা চলাকালীন কোনও ঘটনা নিয়ে এভাবে কোনও সময় কোথাও নিজেদের মত দেয়া যায় না। সোশ্যাল মিডিয়ায় তো আরোই নয়।

সেখানে কর্ণাটক ‘বিজেপি পিটিশন জমা দেয়া ছাত্রীদের ব্যক্তিগত তথ্য টুইট করে শেয়ার করে দেয়। সেখানে লেখে, ‘রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী রাজনীতি করার জন্য এই অপ্রাপ্তবয়স্কদের ব্যবহার করছেন। আপনারা বলুন এটা কী ঠিক।’ আসলে যারা হিজাব কাণ্ড নিয়ে আদালতে পিটিশন জমা দেয় তারা অপ্রাপ্তবয়স্ক। তাদেরই ব্যক্তিগত তথ্য সোশ্যাল মাধ্যমে শেয়ার করে দেয় কর্ণাটক বিজেপি।

মূহূর্তের মধ্যে তা ভাইরাল হয় এবং এই ঘটনা নিয়ে তাদের বিরুদ্ধে সমালোচনার ঝড় শুরু হয়। সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্ব সবাই এই ঘটনার নিন্দা করে। ভুল বুঝতে পারে দ্রুত টুইট ডিলিট করে বিজেপি’র কর্ণাটক শাখা। তারা টুইটে লিখেছিল, ‘হিজাব ঘটনা রাজনীতিতে প্রাসঙ্গিক, তাই নাবালিকা মেয়েদের ব্যবহার করার জন্য কংগ্রেস নেতা সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কার কি কোনো দোষ নেই? কীভাবে? তারা কি নির্বাচনে জয়ী হওয়ার জন্য এতটা নীচে নামবে?’

এর পরেই শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী দ্রুত প্রতিক্রিয়া জানিয়েছেন। টুইটটিকে ‘সংবেদনশীল’ বলে অভিহিত করেছেন। তিনি পুলিশ, টুইটার এবং ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়কে ট্যাগ করে এই বিষয়ে ব্যবস্থা নিতে বলেন। রাজ্যসভার সদস্য - যিনি মহিলা ক্ষমতায়ন সংসদীয় কমিশনেরও অংশ - দাবি করেন যে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন অবিলম্বে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেবে। তিনি বলেন, ‘যে কারও ব্যক্তিগত তথ্য শেয়ার করা ভুল কাজ সেখানে অপ্রাপ্তবয়স্কদের নাম এবং ঠিকানা শেয়ার করা তো অপরাধমূলক কাজ। এটি অগ্রহণযোগ্য।’ সূত্র: ওয়ান ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ