Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়ান গেমসের প্রাথমিক দলে জামাল-জিকোরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৯ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চীনের হ্যাংজুতে অনুষ্ঠিত হবে ১৯তম এশিয়ান গেমসের খেলা। এই গেমসের পুরুষ ফুটবলে অংশ নেবে বাংলাদেশ। গেমসকে সামনে রেখে বুধবার ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন বাংলাদেশের নতুন স্প্যানিশ প্রধান কোচ হ্যাবিয়ের ফার্নান্দেজ ক্যাবরেরা। যেখানে পাঁচজন সিনিয়র খেলোয়াড়ের জায়গা হয়েছে। ক্যাবরেরার প্রাথমিক দলের পাঁচ সিনিয়র খেলোয়াড় হলেন- গোলরক্ষক আনিসুর রহমান জিকো, ডিফেন্সিভ মিডফিল্ডার জামাল ভূঁইয়া, মিডফিল্ডার সোহেল রানা, ফরোয়ার্ড সুমন রেজা ও রাকিব হোসেন। প্রাথমিক তালিকায় পাঁচজন থাকলেও শেষ পর্যন্ত ২০ সদস্যের চূড়ান্ত দলে তিন সিনিয়র ফুটবলারকে বেছে নিতে হবে ক্যাবরেরার। স্প্যানিশ কোচের প্রাথমিক দলের পাঁচ সিনিয়রের মধ্যে গোলরক্ষক জিকো ও মিডফিল্ডার জামালের বাদ পড়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাদের ফর্ম এবং অভিজ্ঞতা ক্যাবরেরার দলের জন্য খুব গুরুত্বপূর্ণ হাতিয়ার। তাই সোহেল রানা, সুমন রেজা ও রাকিব হোসেনদের মধ্যেই বাকি একজনের জায়গা নিয়ে লড়াই হবে।

এশিয়ান গেমসের প্রাথমিক দল- গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রীতম ও মিতুল মারমা। ডিফেন্ডার : রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রিমন হোসেন, তারিক কাজী, ইমরান খান, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, ইসা ফয়সাল ও শাহিন মিয়া। মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা, পাপন সিং, এনামুল কাজী, ফাহিম মোর্শেদ, আশরাফুল হক ও সাব্বির হোসেন। ফরোয়ার্ড : রাকিব হোসেন, সুমন রেজা, মেরাজ হোসেন অপি, ফয়সাল আহমেদ ফাহিম, মাহবুবুর রহমান, মো. জুয়েল ও শাহরিয়ার ইমন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ