Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লিসবনে সিটির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২০ এএম

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের টিকেট প্রায় নিশ্চিত ম্যানচেষ্টার সিটি। লিসবনে মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে স্পোর্তিং সিপিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গুয়ার্দিওলার দল। ম্যাচের প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যাওয়া ইংলিশ দলটি বিরতির পর পায় অন্যটি। ম্যাচের শুরু থেকেই অসাধারণ ফুটবল উপহায় দেয় সিটি। এ দিন নিজের জন্ম শহরে গোলের উৎসবে মেতে উঠেছিল তারা। জোড়া গোল করেন বের্নার্দো সিলভা। একটি করে গোল করেছেন রাহিম স্টার্লিং, রিয়াদ মাহরেজ ও ফিল ফোডেন।

ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেন রিয়াদ মহারেজ। ম্যাচের সপ্তম মিনিটে দারুণ গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সিটি। ১৭তম মিনিটে অসাধারণ দর্শনীয় গোল উপহার দেন তিনি। সিলভা। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা। ডি-বক্সে সিলভার জোরাল হাফ ভলি গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে জালে জড়ায়।
ফলে ২-০ গোলে এগিয়ে যায়।

৩২তম মিনিটে স্কোরলাইন হয় ৩-০ হয়। মাহরেজের বাড়ানো বল ক্লিয়ার করতে ব্যর্থ হন স্পোর্তিংয়ের দুই ডিফেন্ডার। ফলে গোল পোস্টের মামনে থেকে জাল খুঁজে নেন ফোডেন। বিরতির আগে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন সিলভা। ৪৪ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে পাওয়া বলে সিলভার শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়। ফলে ৪-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় সিটি।


দ্বিতীয়ার্ধের শুরুতে দূর থেকে হেডে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিকের আনন্দে মাতেন সিলভা। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। ফলে গোলটি বাতিল হয়ে যায়। তবে ৫৮তম মিনিটে দুর্দান্ত একটি গোল করেন স্টার্লিং। সিলভার পাস ডি-বক্সের বাইরে পেয়ে জায়গা বানিয়ে ইংলিশ মিডফিল্ডারের নেওয়া বাঁকানো শট দূরের পোস্টের ওপরের কোণা দিয়ে জালে জড়ায়।
ম্যাচের বাকি সময়েও আধিপত্য ধরে রাখলেও গোলের দেখা আর মেলেনি। আগামী ৯ মার্চ হবে ফিরতি লেগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ