Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিজাব ইস্যুতে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের মন্তব্য স্বাগত নয় : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১১ এএম

ভারত অন্যান্য দেশকে কর্ণাটকের শিক্ষা প্রতিষ্ঠানে ড্রেস কোড ইস্যুতে মন্তব্য করা থেকে বিরত থাকতে অনুরোধ করেছে। দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে উদ্দেশ্যমূলক মন্তব্য স্বাগত নয়। কর্ণাটকের কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে ড্রেস কোড নিয়ে কয়েকটি দেশের মন্তব্যের বিষয়ে ভারতের প্রতিক্রিয়া সম্পর্কে গণমাধ্যমের প্রশ্নের জবাবে দেশটির পররাষ্ট্রমন্ত্রী (এমইএ) এমন মন্তব্য করেন। -বিজনেস স্ট্যান্ডার্ড

তিনি বলেন, কর্নাটকের কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে ড্রেস কোড সংক্রান্ত একটি বিষয় কর্ণাটক হাইকোর্টের বিচার বিভাগীয় পরীক্ষার অধীনে রয়েছে। সুতরাং আমাদের অভ্যন্তরীণ বিষয়গুলিতে উদ্দেশ্যমূলক মন্তব্যগুলো স্বাগত জানাতে পারছি না। পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি কিছু শিক্ষা প্রতিষ্ঠানে পোষাক কোড নিয়ে মন্তব্যের বিষয়ে এসব কথা বলেন।

উল্লেখ্য, কর্ণাটকে চলমান হিজাব বিতর্কের জন্য পাকিস্তান ইসলামাবাদে ভারতের চার্জ ডি অ্যাফেয়ার্সকে তলব করেছিল। কর্ণাটকের উদুপি জেলার গভর্নমেন্ট গার্লস পিইউ কলেজে ৪ ফেব্রুয়ারী হিজাবের প্রতিবাদ শুরু হয়, যখন কিছু ছাত্রী অভিযোগ করে যে, তাদের হিজাব পরিধান করে ক্লাসে যেতে নিষেধ করা হয়েছিল।



 

Show all comments
  • Anwar+Hossain ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪৬ পিএম says : 0
    ভারতের সংবিধানে এমন কোনো আইন নেই, যা দেশটির শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব বা ধর্মীয় পোশাকের ক্ষেত্রে আপত্তি জানাতে পারে।
    Total Reply(0) Reply
  • jack ali ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪৬ পিএম says : 0
    অতীতে একজন মুসলিম নারীকে সিন্ধুর রাজা দাহির অপমান করেছিল. সুদূর আরব দেশ থেকে হাজার হাজার মাইল দূর থেকে মাত্র 5 হাজার সৈন্য সিন্ধু দখল করে নেয়. এখন আমাদের 57 দেশের তথাকথিত শাসক তাদের জনগণকে হত্যা করে গুম করে আর এইজন্যই কাফেররা মুসলিমদেরকে হত্যা করছে খুন করছে গুম করছে ধর্ষণ করছে মুসলিমদেরকে আল্লাহর আইন মানতে বাধা দিচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ