Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চারে ৪ তৃণমূল! "মা-মাটি-মানুষের জয়", শুভেচ্ছা মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০২ পিএম

পশ্চিমবঙ্গের চার পুরনিগমের ভোটে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস। এর মধ্যে বিধাননগর, চন্দননগর, আসানসোলে গতবারও শাসকদল বোর্ড করেছে। তবে এবার নতুন করে শিলিগুড়ি পুরনিগম দখল করেছে তৃণমূল কংগ্রেস। আর এই জয়ের পর টুইটে করে বিজয়ীদের এবং সাধারণ মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইটে তৃণমূল সুপ্রিমো লেখেন, "আরও একবার মা-মাটি-মানুষের বিপুল জয়। আসানসোল, বিধাননগর, শিলিগুড়ি এবং চন্দননগরের মানুষদের শুভেচ্ছা। পুরভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের উপর ভরসা এবং বিশ্বাস রাখার জন্য অভিনন্দন। উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যেতে আমরা অঙ্গীকারবদ্ধ।"

জয় নিশ্চিত হতেই একে একে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কালীঘাটের বাড়িতে দেখা করতে যান তৃণমূল নেতারা। সব্যসাচী দত্ত, সুজিত বসু, কৃষ্ণা চক্রবর্তীরা। কালীঘাটের রাস্তা কার্যত সবুজ আবিরে ঢেকে যায়। 'মা-মাটি-মানুষ', মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে স্লোগান উঠতে থাকে।

২০১১-তে রাজ্যে তৃণমূল কংগ্রেসের সরকার প্রতিষ্ঠা হওয়ার পরেও শিলিগুড়িতে বামেদের দাপট বজায় থাকে। গতবার শিলিগুড়ি কর্পোরেশন জিতে সংবাদ শিরোনামে উঠে আসে অশোক ভট্টাচার্যর 'শিলিগুড়ি মডেল'। এবার শিলিগুড়িতে পরাস্ত হয়েছেন খোদ অশোক ভট্টাচার্য। ব্যর্থ হয়েছে বামেরাও। শিলিগুড়ি কর্পোরেশনও দখল করেছে তৃণমূল কংগ্রেস।

এই জয়ের পর তৃণমূল নেতা তথা সাবেক মন্ত্রী গৌতম দেব জানান, "দায়িত্ব অনেক বেড়ে গেল। খুব সচেতন ভাবে মানুষের কাজ করতে হবে। মাথার উপর দিদি রয়েছেন। নিশ্চয়ই হবে। এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর মানুষের আস্থার সূচক।" সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ