Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিজাব পরেন না বলে নারীরা ধর্ষিতা হন! কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক তুঙ্গে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪৭ পিএম

লেখিকা তসলিমা নাসরিনের মতে, হিজাব কোনও নারীর পছন্দের হতে পারে না। মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, হিজাব পরা কন্যাই একদিন দেশের প্রধানমন্ত্রী হবেন। আর হিজাব পরা নিয়ে মন্তব্য করতে গিয়ে একেবারে অদ্ভূত যুক্তি দিলেন কর্ণাটকের হুবলির কংগ্রেস নেতা জামির আহমেদ। এই কর্ণাটকেই প্রথম দানা বেঁধেছিল হিজাব বিতর্ক। তারপর তা ক্রমেই ছড়াতে শুরু করে গোটা দেশে।

কংগ্রেস নেতা জামির আহমেদ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, হিজাব মানে মুসলিমদের কাছে পর্দা। যাদের বাড়িতে কন্যা সন্তান আছে তারা বিষয়টি বুঝবেন। হিজাব মানে কী, যখন মেয়েরা বড় হয় তখন তাদের হিজাবের মধ্যে রাখা হয়। তাদের সৌন্দর্যকে লুকিয়ে রাখার জন্য, ঢেকে রাখার জন্য হিজাব পরানো হয়।

তিনি বলেন, এই যে ধর্ষণের হার সবথেকে বেশি এই হিন্দুস্তানে। এই পর্দার ভেতর না থাকার জন্য এটা হচ্ছে। তবে এটা আজকের প্রথা নয়। আর এটা বাধ্যতামূলকও নয়। যাদের পরার, নিজের সৌন্দর্য্য়তা যাদের অন্যদের দেখানোর ইচ্ছা নেই, তারাই হিজাব পরেন। এটা কোনও কম্পালসরি নয়। এটা আজকের নয়, বহু বছর ধরে এই প্রথা চলে আসছে। দাবি কংগ্রেস নেতার।

তবে হিজাব পরার সঙ্গে ধর্ষণের যে সম্পর্ক টেনেছেন কংগ্রেস নেতা তা নিয়ে অবশ্য ইতিমধ্যে বিতর্ক বেঁধেছে নেটপাড়ায়। একজন লিখেছেন, সত্যি কথা বলেছেন, মিয়া খলিফা হিজাব পরেন না, তারপর কী হল সবাই জানেন। অপরজন লিখেছেন, কংগ্রেসের প্রকৃত মুখ। তারা কীভাবে ভারতের নারীকে দেখতে চান! সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

Show all comments
  • shirajumazumder ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৪ পিএম says : 0
    Hijab not only save from deferent crises .It is very helpful for the some student's who have no ability to purchases standard dress also.
    Total Reply(0) Reply
  • jack ali ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫২ পিএম says : 0
    Taslima Nasreen is worst than prostitute.................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ