Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ভিয়েতনাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫২ এএম

আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইটের ওপর বিধিনিষেধ তুলে নিতে যাচ্ছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ভিয়েতনাম। করোনা মহামারী কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রত্যাহারের ঘোষণা এসেছে। রবিবার এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে ভিয়েতনামের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তোয়াই ত্রে।

করোনা মহামারী শুরুর পর সংক্রমণ মোকাবিলায় সীমান্তে কঠোর বিধিনিষেধ আরোপ করে ভিয়েতনাম সরকার। প্রথম দিকে সংক্রমণ মোকাবিলায় সফলতা আসলেও পরবর্তীতে তা আর নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়নি। এতে দেশটির পর্যটন খাতে ক্ষতিগ্রস্ত হলে অর্থনীতিতে ব্যাপক ধাক্কায় খায়। ভিয়েতানামের অর্থনীতির ১০ শতাংশ অবদান রাখে পর্যটন শিল্প।

ভ্রমণে শিথিলতা নিয়ে ভিয়েতনাম বেসামরিক বিমান চলাচল প্রশাসন জানিয়েছে, আগামী ১৫ ফেব্রুয়ারিতে থেকে আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে ভিয়েতনাম। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ২৫ লাখ মানুষ। মারা গেছেন ৩৯ হাজারের কাছাকাছি। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিয়েতনাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ